images

সারাদেশ

ছেলের কাছে চাঁদা চাওয়ায় মায়ের আত্মহত্যা

জেলা প্রতিনিধি

২৯ মে ২০২৪, ০৮:২০ পিএম

ঝিনাইদহের শৈলকুপায় ছেলের কাছে চাঁদা চাওয়ায় মা মরিয়ম বেগমের আত্মহত্যার অভিযোগ উঠেছে। 

মঙ্গলবার (২৮ মে) রাতে উপজেলার কেস্টপুর গ্রামে এ ঘটনাটি ঘটেছে। 

মৃত মরিয়ম বেগম ওই গ্রামের মকসেদ বিশ্বাসের স্ত্রী।

আরও পড়ুন: কুপ্রস্তাবে রাজি না হওয়ায় শ্বাসরোধে বিধবা নারীকে হত্যা, গ্রেফতার ২

ভুক্তভোগীর পরিবার ও স্থানীয়রা জানান, শৈলকুপা উপজেলার উমেদপুর ইউনিয়নের কেস্টপুর গ্রামের মান্নান মেম্বর ও আশা মেম্বরের মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মান্নান মেম্বরের সমর্থক মনোয়ার বিশ্বাস পরাজিত উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী শামীম হোসেন মোল্লার সমর্থন করায় আশা মেম্বর ও তার সমর্থক মাসুদ রানা, মতোহার হোসেন এবং দুলাল মন্ডল তিন লাখ টাকা চাঁদা দাবি করে। 

এছাড়া চাঁদা না দিলে বাড়ি ও গ্রামে থাকতে দিবে না বলে চাপ প্রয়োগ করে। এতে মনোয়ার ভয়ে নিজের চার শতক জমি বিক্রি করে চাঁদা দেওয়ার সিদ্ধান্ত নেয়। এ রকম ঘটনা শোনার পর মনোয়ারের মা সন্তানের কষ্ট সহ্য না করতে পেরে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন।

আরও পড়ুন: আইফোন না পেয়ে কিশোরের আত্মহত্যা

এ বিষয়ে ছেলে মনোয়ার হোসেন বলেন, আমি জমি বিক্রি করে চাঁদা দেওয়ার সিদ্ধান্ত নিতে বাধ্য হই। এতে আমার মা বলে, ‘আমি মরে গেলে তোর আর চাঁদা দেওয়া লাগবে না।’ এমন কথা বলে রাতে শোয়ার জন্য ঘরে যায় মা। পরে রাতে মায়ের ঘরে গিয়ে অনেক ডাকাডাকি করে সাড়া না পেয়ে দরজা ভেঙ্গে ঘরে ঢুকে দেখি মা গলায় রশি নিয়ে ঘরের আড়ায় ঝুলছে। এরপর আমার চিৎকার শুনে বাড়ির পাশের লোকজন এসে মায়ের ঝুলন্ত মরদেহ দেখতে পায়। চাঁদা দাবি করায় আমার মা আত্মহত্যা করেছে। এই ঘটনার সঠিক বিচার চাই।

শৈলকূপা থানার পুলিশ উপ-পরিদর্শক মনির হাজরা জানান, আত্মহত্যার ঘটনা শুনে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। যদি চাঁদা দাবির কারণে মরিয়ম আত্মহত্যা করে থাকে, তাহলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিনিধি/ এমইউ