images

ককপিট

শাহজালালে কুয়াশায় বিঘ্নিত ৩০ ফ্লাইট, কর্তৃপক্ষের অস্বীকার

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৪ জানুয়ারি ২০২৩, ০৫:২৫ পিএম

হজরত শাহজালাল রহ. আন্তর্জাতিক বিমানবন্দরে ঘন কুয়াশার কারণে আজও বিমান চলাচল বিঘ্নিত হওয়ার তথ্য পাওয়া গেছে। শনিবার (১৪ জানুয়ারি) সকালে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের ৩০টি ফ্লাইট দেরিতে অবতরণ ও উড্ডয়ন করেছে বলে জানা গেছে। তবে কর্তৃপক্ষের দাবি, এমন কোনো ঘটনা ঘটেনি।

খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার সকাল থেকে শাহজালাল বিমানবন্দরে ঘন কুয়াশা ছিল। ফলে আন্তর্জাতিক রুট থেকে আসা বেশ কিছু ফ্লাইট আকাশে চক্কর দেয়। এতে প্রতিটি ফ্লাইট এক থেকে দেড় ঘণ্টা করে দেরিতে অবতরণ করে।

আরও পড়ুন: ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে সবচেয়ে বড় এয়ারবাস

বিমানবন্দর সূত্র বলছে, জেদ্দা থেকে আসা সৌদি আরাবিয়ান এয়ারলাইন্স, বিমানের কাতারের দোহা থেকে আসা ঢাকাগামী ফ্লাইট, এয়ার এরাবিয়ান সারজা, ওমানের সালাম এয়ার, দুবাইয়ের ফ্লাই দুবাই, ইউএস-বাংলার এয়ারলাইন্সের দুবাই এবং জাজিরা এয়ারলাইন্সের কাতার থেকে আসা ঢাকাগামী ফ্লাইট কুয়াশার কারণে বিলম্বে অবতরণ করেছে। এছাড়া বেশ কিছু ফ্লাইট দেরিতে ছেড়েও গেছে।

তবে এই তথ্য অস্বীকার করছে বিমানবন্দর কর্তৃপক্ষ। বিকেলে হজরত শাহজালাল বিমানবন্দরের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মাহবুবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঢাকা মেইলকে বলেন, ‘এখানে কোনো ধরনের ফ্লাইট ড্রাইভার্ড অথবা দেরিতে ছাড়ার কোনো ঘটনা ঘটেনি। ট্রাফিক কন্ট্রোল বিভাগ থেকে এমন কোনো তথ্য দিতে পারেনি।’

এমআইকে/জেবি