শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে সবচেয়ে বড় এয়ারবাস

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯ জানুয়ারি ২০২৩, ১২:৪৮ পিএম

শেয়ার করুন:

ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে সবচেয়ে বড় এয়ারবাস
ফাইল ছবি

বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সে যুক্ত হতে যাচ্ছে নতুন প্রজন্মের সুপরিসর বিমান এয়ারবাস ৩৩০। স্বাধীনতা-উত্তর বাংলাদেশে সবচেয়ে বড় এয়ারবাস এটি। চলতি বছরের মে মাসে নতুন যুক্ত হতে যাওয়া এয়ারক্রাফটে মোট আসন সংখ্যা হবে ৪৩৬টি। প্রথমে দুটি এয়ারবাস ৩৩০ যুক্ত হবে ইউএস-বাংলার বহরে।

আরও পড়ুন: বিমানবালা হওয়ার যোগ্যতা কী?


বিজ্ঞাপন


বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চিত করেছেন ইউএস-বাংলার মহাব্যবস্থাপক-জনসংযোগ মো. কামরুল ইসলাম।

এই কর্মকর্তা জানান, নতুন যুক্ত হতে যাওয়া এয়ারবাস ৩৩০ এয়ারক্রাফট দিয়ে সৌদি আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মাম রুটে ফ্লাইট পরিচালনা করা হবে। বাংলাদেশি হজ-ওমরাহ পালনকারী যাত্রী ও প্রবাসী শ্রমিকদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

আরও পড়ুন: পরিকল্পনা আর বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

কামরুল ইসলাম বলেন, যাত্রীরা থার্ড ক্যারিয়ারের মাধ্যমে বাংলাদেশ থেকে অতিরিক্ত ভাড়া ও ট্রানজিটের জন্য অতিরিক্ত সময় ব্যয় করে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে ভ্রমণ করে থাকে। দেশীয় যাত্রীদের এই ভোগান্তি থেকে রক্ষা করতে ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী জুন মাস থেকে জেদ্দা, রিয়াদ ও দাম্মামে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: ১৯ রুটে ইউএস-বাংলার বহরে যুক্ত হয়েছে ১৬ এয়ারক্রাফট

তিনি আরও জানান,বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১৭টি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে সাতটি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি এটিআর ৭২-৬০০ এবং তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট। চলতি মাসে ইউএস-বাংলা বিমান বহরকে আরও বেশি শক্তিশালী করার জন্য একটি এটিআর ৭২-৬০০ এবং একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট যুক্ত করা হচ্ছে।

বর্তমানে দেশের অভ্যন্তরে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশালসহ আন্তর্জাতিক গন্তব্য কলকাতা, চেন্নাই, মালে, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা, শারজাহ, দুবাই রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

এমআইকে/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর