images

অটোমোবাইল

রয়েল এনফিল্ড এই প্রথম ইলেকট্রিক বাইক আনছে

অটোমোবাইল ডেস্ক

১৭ অক্টোবর ২০২৪, ১২:০৩ পিএম

ভারতের বিখ্যাত মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান রয়েল এনফিল্ড এই প্রথম ইলেকট্রিক বাইক আনছে। এই বাইকটির কোডনেম ইলেকট্রিক০১ (Electrik01)। ৪ নভেম্বর আন্তর্জাতিক বাজারে প্রতিষ্ঠানটির প্রথম ব্যাটারি চালিত বাইক উন্মোচন করা হবে। 

আরও পড়ুন: এই ই-বাইক ২০০ কিলোমিটার মাইলেজ দেয়

অন্যান্য মোটরসাইকেল কোম্পানির মতো, রয়েল এনফিল্ডও এখন ইলেকট্রিক সেগমেন্টে প্রবেশের প্রস্তুতি নিয়েছে, কোম্পানি ইলেকট্রিক বাইক দিয়ে বাজারে তার দখল জোরদার করতে শুরু করেছে। এরই ধারাবাহিকতায় আসছে রয়েল এনফিল্ডের প্রথম বৈদ্যুতিক বাইক। 

re

রয়েল এনফিল্ডের বাইকগুলো ভারতীয় বাজারে ২৫০ থেকে ৭৫০ সিসি সেগমেন্টে গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়, এখন কোম্পানি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের মাধ্যমে প্রথম রয়েল এনফিল্ড ইলেকট্রিক মোটরসাইকেল সম্পর্কিত টিজার শেয়ার করা শুরু করেছে।

e-bike3

রয়েল এনফিল্ড সম্প্রতি ইনস্টাগ্রামে একটি টিজার প্রকাশ করেছে যাতে কোম্পানি জানিয়েছে যেকোনো দিনে রয়েল এনফিল্ডের প্রথম ইলেকট্রিক বাইক লঞ্চ করা হবে। তবে সেখানে এও জানানো হয়েছে যে এই বাইকটি আগামী মাসে ৪ নভেম্বর উন্মোচন করা হবে।

আরও পড়ুন: রয়েল এনফিল্ডের এই বাইকের সঙ্গে কেউ পাল্লা দিতে পারবে না

কোম্পানির প্রথম ইলেকট্রিক বাইকের নাম কী হবে তা নিয়ে এখনও সাসপেন্স রয়েছে, তবে কোম্পানির এই প্রথম বাইকটি ইতালিতে ইআইসিএমএ ২০২৪ ইভেন্টের সময় জনসাধারণের কাছে প্রদর্শন করা যেতে পারে।

e

রিপোর্ট অনুযায়ী, রয়েল এনফিল্ডের প্রথম ইলেকট্রিক বাইকের সামনে এবং পেছনে ফেন্ডার, ইন্ডিকেটর, হেডল্যাম্প এবং সিগনেচার রেট্রো স্টাইলের লুক দেওয়া যেতে পারে। এই বাইকের বৈদ্যুতিক মোটর এবং ব্যাটারি প্যাক সম্পর্কিত তথ্য, যা একক আসন সেটআপের সঙ্গে আসে, এখনও প্রকাশ করা হয়নি।

e_bike_main

এছাড়া বাইকটিতে অ্যালয় হুইল, গোল আয়না, পাতলা টায়ার এবং সার্কুলার ইন্সট্রুমেন্ট প্যানেল থাকতে পারে। এই বাইকটির কোডনেম ‘Electrik01’ দেওয়া হয়েছে এবং এই আসন্ন বাইকটি কোম্পানির ‘এল’ প্ল্যাটফর্মে তৈরি করা যেতে পারে। এছাড়াও, কোম্পানি এই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে একটি সমস্ত ইলেকট্রিক অ্যাডভেঞ্চার ট্যুর তৈরি করার প্রস্তুতি নিচ্ছে যা হিমালয়ান ইলেকট্রিক নামে চালু করা যেতে পারে।

এজেড