images

অটোমোবাইল

হোন্ডা হাজার সিসির হর্নেট মোটরসাইকেল আনছে

অটোমোবাইল ডেস্ক

১৬ অক্টোবর ২০২৪, ১২:০১ পিএম

হাজার সিসির শক্তিশালী ইঞ্জিনের মোটরসাইকেল আনছে হোন্ডা। যার মডেল সিবি১০০০ হর্নেট। কিছুদিন আগে এই বাইকের পেটেন্টের ছবি অনলাইনে ফাঁস হয়েছে। এবারে মোটরসাইকেলটির অ্যাপ্রুভাল ডকুমেন্ট ইন্টারনেটে ছড়িয়ে পড়ল। ফলে বাজারে লঞ্চ কেবলমাত্র সময়ের অপেক্ষা বলা যায়।

আরও পড়ুন: ১২৫ সিসির নতুন পালসার আনছে বাজাজ, থাকবে এবিএস

পুরোদস্তুর স্পোর্টি ডিজাইনের সিবি১০০০ হর্নেটে এ রয়েছে তারুণ্যের শক্তি। আধুনিক ডিজাইন যে কারোর নজর কাড়তে বাধ্য। রয়েছে পেশীবহুল ফেয়েল ট্যাঙ্ক ও স্লিক ফ্রন্ট। তবে ডুকাতি স্ট্রিট ফাইটারের হেডলাইট রয়েছে। তা সত্ত্বেও এর সার্বিক ডিজাইন প্রতিপক্ষদের ঈর্ষার কারণ। অনুরাগীর সংখ্যাও নেহাত কম নয়। 

honda_cb1000-hornet_20230528_01-1

যাই হোক, শক্তির উৎস হিসেবে হোন্ডা সিবি১০০০ হর্নেট একটি ৯৯৯ সিসি, ইনলাইন-ফোর সিলিন্ডার ইঞ্জিনসহ হাজির হবে। এটি থেকে ১৫০ এইচপি শক্তি এবং ১০০ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরকে সঙ্গত দিতে থাকছে ৬ গতির গিয়ারবক্স। আবার এটি হতে পারে বাইকটিক এসপি মডেল, যা স্ট্যান্ডার্ড ভার্সনের তুলনায় সামান্য শক্তিশালী।

hornet-pic3

হার্ডওয়্যারের বৈশিষ্ট্যের মধ্যে এই বাইকে রয়েছে ইউএসডি ফ্রন্ট ফর্ক, পেছনে একটি মনোশক, ডুয়েল ফ্রন্ট এবং সিঙ্গেল রিয়ার ডিস্ক ব্রেক। এতে স্মার্টফোন কানেক্টিভিটি, রাইড মোড, ট্র্যাকশন কন্ট্রোল লেভেল, এবিএস মোড, একটি টিএফটি স্ক্রিন থাকতে পারে। এ বছর নভেম্বরে অনিষ্ঠিত হতে চলা ইআইসিএমএ ২০২৪ ইভেন্টে বাইকটি আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

এজেড