images

অটোমোবাইল

এই ৩ বাইকে পাবেন শক্তিশালী ইঞ্জিন

অটোমোবাইল ডেস্ক

০৬ অক্টোবর ২০২৪, ১২:৫১ পিএম

যারা শক্তিশালী ইঞ্জিনের বাইক খুঁজছেন তাদের জন্য সুখবর। তিনটি মডেলের বাইকে পাবেন ফিচার্স। সঙ্গে রিফাইনড ইঞ্জিন। এই তিন ব্র্যান্ডের মোটরবাইক সম্পর্কে জানুন। 

টিভিএস রোনিন স্পেশাল এডিশন

বুলেট ছাড়া এর মতই শক্তিশালী অন্য কোনও বাইক যদি আপনি কিনতে চান, তাহলে টিভিএসের ক্রুজার বাইক আপনার জন্য সেরা বিকল্প হতে পারে। এই বাইকের নাম টিভিএস রনিন স্পেশাল এডিশন। টিভিএসের এই স্পেশাল এডিশনের বাইকের এক্স শোরুম দাম ভারতে ১ লাখ ৭২ হাজার রুপি। এই বাইকে শক্তিশালী ফিচার্স এবং দারুণ পাওয়ারট্রেন রয়েছে।

vs

এই টিভিএস বাইকে আপনি পাবেন ২২৫.৯ সিসির ইঞ্জিন, সিঙ্গল সিলিন্ডার অয়েল কুলড ইঞ্জিন থাকবে এই বাইকে যাতে ২০.১ বিএইচপি শক্তি ও ১৯.৯৩ এনএম টর্ক উৎপন্ন হয়। ট্রান্সমিশনের জন্য এই বাইকে ৫ স্পিডের গিয়ারবক্স থাকবে যা কিনা অ্যাসিস্ট ও স্লিপার কোচের সঙ্গে কানেক্ট করা থাকবে।

আরও পড়ুন: কাওয়াসাকি নিনজা মোটরসাইকেলের দাম কমল

হিরো মেভরিক ৪৪০

৪৪০ সিসির এই বাইক রয়েল এনফিল্ড ক্ল্যাসিক মডেলের চেয়েও ভালো। এই বাইকের এন্ট্রি লেভেল ভ্যারিয়ান্টের দাম পড়বে ১ লাখ ৯৯ হাজার রুপি। এর সঙ্গে এই বাইকের টপ ভ্যারিয়ান্টের দাম ২ লাখ ২৪ হাজার রুপি। হিরোর স্পেশাল বাইক ৪৪০ সিসির অয়েল এয়ার কুলড ইঞ্জিনের সঙ্গে বাজারে আসে যা কিনা ২৬ বিএইচপি শক্তি উৎপন্ন করে এবং টর্ক দেয় ৩৭ এনএমের।

honda-ic

হোন্ডা হাইনেস সিবি ৩৫০

বুলেট ছাড়া আপনি হোন্ডার এই বাইকটিও কিনতে পারেন সহজেই। এই হোন্ডার বাইকের দাম ভারতে ২ লাখ রুপি থেকে।

হোন্ডার এই বাইকে রয়েছে ৩৪৮.৩৬ সিসির এয়ার কুলড ৪ স্ট্রোকের সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন যাতে ২০.৭ এইচপির শক্তি উৎপন্ন হয় ৫৫০০ আরপিএমে এবং ২৯.৪ এনএম টর্ক উৎপন্ন হয় ৩০০০ আরপিএমে।

এজেড