শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

টিন্ডার: ফ্রি ডেটিং অ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০২:৫৬ পিএম

শেয়ার করুন:

টিন্ডার: ফ্রি ডেটিং অ্যাপ

ভার্চুয়াল ডেটিং জগতে যতগুলো অ্যাপ আছে তার মধ্যে জনপ্রিয় ‘টিন্ডার’। এটি একটি অনলাইন ডেটিং ও জিওসোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ্লিকেশন। বিশ্বের বিভিন্ন দেশে অ্যাপটির কয়েক কোটি ব্যবহারকারী রয়েছে। 

টিন্ডারে প্রোফাইল ফটো আপলোড


বিজ্ঞাপন


টিন্ডারে এমন ছবি আপলোড করুন যাকে দেখার জন্য সবাই উদগ্রীব। ছবি তোলার সময় সানগ্লাসটি খুলে ফেলুন। কারণ এটি আপনার চেহারা ঢেকে রাখে। সেরা ছবিই সকলের দৃষ্টি আকর্ষণ করে এবং কেউ কেউ বলেন, একটি হাসি সম্পর্ককে অনেক দূর নিয়ে যেতে পারে।

আরও পড়ুন: পরকীয়া সংক্রান্ত ডেটিং অ্যাপে ২০ লাখ ভারতীয়

টিন্ডারে জীবনবৃত্তান্ত কী উল্লেখ করা উচিত?

আপনার জীবনবৃত্তান্ত হলো আপনার সংক্ষিপ্ত পরিচিতি। যদি আপনি লিখতে ভালো না বাসেন, তবে আপনি আপনার পছন্দের বা চাওয়ার বিষয়গুলোর একটি তালিকা দিতে পারেন। এটি হালকা রাখুন এবং আপনার শখ সম্পর্কে লিখুন বা আরও গভীরে ঢুকে ম্যাচের কাছ থেকে আপনার চাওয়া সম্পর্কে লিখুন। জীবনবৃত্তান্তে কী কী অন্তর্ভুক্ত করবেন না তা জানতে টিন্ডারের কমিউনিটি গাইডলাইন দেখুন।


বিজ্ঞাপন


tinderকাউকে কীভাবে আনম্যাচ করবেন

লাইক দিয়েছেন এমন কাউকে নিয়ে যদি আপনার দ্বিধা থাকে—তবে সমস্যা নেই। আপনি যেকোনো সময় যে কাউকেই আনম্যাচ করে দিতে পারেন। আপনার ম্যাচের প্রোফাইলে বা নিরাপত্তা টুলকিটে যাওয়ার জন্য চ্যাটে থাকা নীল শিল্ডে স্পর্শ করুন ও আনম্যাচ করুন।

টিন্ডার ম্যাচ কীভাবে কাজ করে?

কোনো ম্যাচ তৈরি করতে দুজন সদস্য একে অপরকে লাইক করতে অবশ্যই উভয়কে ডানে সোয়াইপ করতে হবে।

আরও পড়ুন: ডেটিং অ্যাপ: ভার্চুয়ালে প্রেম-ভালোবাসার নিয়ম-কানুন

টিন্ডারে ম্যাচ মিস হলে কী হয়?

যখন টিন্ডার বলে যে আপনি একটি ম্যাচ মিস করেছেন তখন কী হয়? যখন টিন্ডার জানায় আপনি একটি ম্যাচ মিস করেছেন, তার অর্থ হলো আপনাকে লাইক করেছেন এমন কারো উপর আপনি বামে সোয়াইপ করার ফিচারটি ব্যবহার করেছেন।

টিন্ডার কি বিনামূল্যে ব্যবহার করা যায়?

অ্যানড্রয়েডে গুগল প্লে স্টোর এবং অ্যাপলের আইফোন ব্যবহারকারীরা অ্যাপ স্টোর থেকে থেকে বিনামূল্যে টিন্ডার(Tinder)অ্যাপ ডাউনলোড করা যায়। এছাড়াও  ওয়েবেও টিন্ডার https://tinder.com ভিজিট করে ব্যবহার করতে পারবেন। 

আরও পড়ুন: ডেটিং অ্যাপে প্রেমের সম্পর্কে জড়াচ্ছেন তরুণরা

টিন্ডার অ্যাপ ব্যবহারের উপায়

মৌলিক ফিচারগুলো দিয়ে আপনি প্রোফাইল তৈরি করতে পারবেন, ডানে সোয়াইপ করার ফিচারটি কাউকে লাইক করতে এবং বামে সোয়াইপ করার ফিচারটি কাউকে পাস করতে ব্যবহার করুন।

টিন্ডার কীভাবে কাজ করে?

টিন্ডার আপনার নির্ধারিত লিঙ্গ, দূরত্ব এবং ওরিয়েন্টেশন ফিল্টারগুলোর উপর ভিত্তি করে অবস্থান-ভিত্তিক প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন প্রোফাইলের সঙ্গে আপনাকে যুক্ত করে।

tinderটিন্ডার প্রোফাইলগুলো কি বাস্তব?

আপনি যে লোকের সঙ্গে কথা বলছেন তার সঙ্গে ছবিগুলো মিলছে কি না তা নিশ্চিত করতে টিন্ডার ছবি যাচাইকরণ সুবিধা দিয়ে থাকে। যাচাইকৃত প্রোফাইলগুলোতে একটি নীল চেকমার্ক থাকবে। 

আপনি কি টিন্ডারের মাধ্যমে কোনো ডেট খুঁজে পেতে পারেন?

আজ পর্যন্ত ৫৫ বিলিয়ন ম্যাচের মাধ্যমে টিন্ডার নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হওয়া সহজ করে দিয়েছে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর