শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডেটিং অ্যাপ: ভার্চুয়ালে প্রেম-ভালোবাসার নিয়ম-কানুন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩, ১১:২৮ এএম

শেয়ার করুন:

ডেটিং অ্যাপ: ভার্চুয়ালে প্রেম-ভালোবাসার নিয়ম-কানুন

তরুণদের মাঝে ডেটিং অ্যাপের জনপ্রিয়তা বেড়েছে। এই মাধ্যমে চলছে মন দেওয়া-নেওয়া। ভাচুর্য়াল জগতে কিছু সুন্দর সম্পর্ক যেমন তৈরি হচ্ছে, ঠিক তেমনই ঠকছেনও অনেকে। এবার কীভাবে নিজেকে সতর্ক রেখে ডেট করবেন অন্তর্জালে? 

আরও পড়ুন: ডেটিং অ্যাপে প্রেমের সম্পর্কে জড়াচ্ছেন তরুণরা


বিজ্ঞাপন


যারা বাস্তবিক জীবনে প্রেমের সম্পর্কে জড়াতে পারেননি, তারা ভরসা রাখেন ডেটিং অ্যাপে। এই প্ল্যাটফর্মে মন দেওয়া-নেওয়া করে বিয়ে-সংসারও করেন অনেকে। 

dating appsঅ্যাপে ডেটিং করার সময় এই কয়েকটি বিষয় মাথায় রাখুন। আশা করছি সহজেই জটিলতা আপনি দূর করতে পারবেন।

​১. সঠিক সাইট ব্যবহার করুন

ইন্টারনেটে অনেক সাইটে ভুয়া মানুষজন থাকেন। তারা আপনাকে ব্যবহার করতে পারেন। তাই চেষ্টা করুন সঠিক সাইটে যাওয়ার। আপনি এমন অনেক ডেটিং বা ম্যাট্রিমনিয়াল সাইট পাবেন যেখানে সঠিক পরিচয়পত্র ছাড়া অ্যাকাউন্ট তৈরি হয় না। তাই এই সাইটগুলোরর উপর কিছুটা ভরসা রাখা যায় অন্যগুলোর তুলনায়। তাই সবার প্রথমে এই বিষয়টি নিশ্চিত করুন।


বিজ্ঞাপন


​২. ফোন নম্বর প্রথমেই নয়

আপনি অবশ্যই নিজের ফোন নম্বর মানুষটিকে দেবেন। তবে প্রথমেই দিয়ে দেওয়ার তেমন কোনও অর্থ নেই। আসলে ফোন নম্বর পেলে মানুষটি আপনার সঙ্গে নানা অসৎ কাজে জড়িত হতে পারেন।

dating appsবিভিন্নভাবে উত্যক্ত করতে পারেন। তাই প্রথমেই ফোন নম্বর দিতে যাবেন না। বরং ভরসা করা সম্ভব হলেই এই কাজটা করুন।

​৩. কথা বলুন প্রথমে

আপনার মনে মানুষটি সম্পর্কে অনেক প্রশ্ন আসবে। সেই সকল প্রশ্ন করে ফেলুন। দেখুন তিনি ঠিকমতো উত্তর দিতে পারছেন কিনা। তিনি উত্তর দিতে পারলে কিছুটা নিশ্চিন্ত হতে পারেন। তাই প্রথমে তাঁর সঙ্গে কথা বলা শুরু করুন দিন। আর সরল বিশ্বাসে সব মেনে নেবেন না। বরং যাচাই করুন। তারপর আসবে ভালোবাসা।

​৪. রিপোর্ট করবেন ভুয়া প্রোফাইল

অনেকেই নিজের ক্ষমতার প্রদর্শন করতে চান না। তবে চেপে থাকলে চলবে না। আপনার যদি কারও সঙ্গে কথা বলে সুবিধার না মনে হয়, তবে রিপোর্ট করুন। আপনি রিপোর্ট মারলেই দেখবেন তিনি চুপ করে গিয়েছেন। মনে রাখবেন, এভাবে শুধু আপনি বাঁচলেন না, বরং অন্যদেরও বাঁচালেন। তাই এই বিষয়টি মাথায় রাখার চেষ্টা করুন।

datings app৫. দেখা করতে যাওয়ার সিদ্ধান্ত নিন বুঝেশুনে

অনলাইনে কথা শুরু হওয়ার পর দেখা করার জন্য উতলা হবেন না। বরং কিছুটা সময় হাতে রাখুন। মানুষটির সম্পর্কে সবটা জানা সম্ভব হলেই দেখা করতে যান। আর এমন কোথাও যান, যেই জায়গা সম্পর্কে আপনার জ্ঞান রয়েছে। দূরে কোথাও যাবেন না। আর ডেটে গিয়ে উল্টা-পাল্টা কিছু খাবেন না। সব দ্রুত মিটিয়ে চলে আসুন।

এই সম্পর্ক গাঢ় করে তুলতে, তার সম্পর্কে খোঁজ নিন। তারপর আগন। এভাবেই নিজেকে বাঁচাতে পারবেন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর