বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ঢাকা

হোয়াটসঅ্যাপে অচেনা নম্বর থেকে ফোন এলে কী করবেন?

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৪ এএম

শেয়ার করুন:

whatsapp

হোয়াটসঅ্যাপে অচেনা নম্বর থেকে আসা মেসেজ আর কল সামলাতে সামলাতে নাজেহাল দশা। দীর্ঘদিন ধরেই ইউজাররা চাইছিলেন এমন একটা ফিচার আনা হোক, যাতে এই নম্বরগুলো ব্লক করা যায়। এবার সেই রকম ফিচারই আনতে চলেছে হোয়াটসঅ্যাপ।

গত কয়েক সপ্তাহ ধরে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েডের বিটা ভার্সন 2.24.17.24-এ এই ফিচার নিয়ে পরীক্ষানিরীক্ষা চালাচ্ছে। বিটা ইউজাররা অজানা মেসেজ ব্লক করতেও পারছেন। তাই এই ফিচার বিটা পর্যায়ে তৈরি হয়েছে বলে মনে করা হচ্ছে।


বিজ্ঞাপন


হোয়াটসঅ্যাপ দাবি করেছে, এই ফিচার চালু হলে ম্যাসেজিং অ্যাপের কার্যকারিতা কতটা উন্নত হবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে গোপনীয়তা যে রক্ষা পাবে সেটা নিশ্চিত। বিশেষ করে মহিলাদের জন্য এই ফিচার আশীর্বাদ হতে চলেছে। বিটা ভার্সনে নির্দিষ্ট ভলিউম অতিক্রম করলে এই ফিচার অটো ব্লক করবে।

unknown

টগল বাটন থেকে এই ফিচার চালু করতে পারবেন ইউজাররা। এর জন্য প্রথমে হোয়াটসঅ্যাপ খুলতে হবে। তারপর উপরের ডানদিকে থ্রি ডট মেনুতে ক্লিক করলে বেশ কয়েকটি অপশন চলে আসবে। এখান থেকে সেটিংসে ক্লিক করতে হবে। তারপর যেতে হবে প্রাইভেসি অপশনে। স্ক্রোল ডাউন করলে আসবে অ্যাডভান্সড অপশন। এতে ক্লিক করতে হবে। তাহলেই ব্লক আননোন মেসেজ ট্যাব সামনে চলে আসবে।

আরও পড়ুন: চমকপ্রদ ফিচার আনছে হোয়াটসঅ্যাপ, জানুন কী কী সুবিধা পাবেন


বিজ্ঞাপন


হোয়াটসঅ্যাপের মতো মেসেজিং অ্যাপ ব্যবহার করা সহজ এবং সুবিধাজনক। সবচেয়ে বড় কথা নিরাপদও। ফোন, চ্যাট থেকে ভিডিও কলের সুবিধা রয়েছে। ইউজারদের স্বার্থে একাধিক পদক্ষেপ করেছে মেটা। আঁটোসাঁটো গোপনীয়তাও বজায় রাখা হয়। সেই লক্ষ্যেই আরও একধাপ এগিয়ে গেল হোয়াটসঅ্যাপ। মনে করা হচ্ছে, এই ফিচার পাবলিক বিটা ভার্সনে খুব শীঘ্রই চালু হয়ে যাবে।

বলে রাখা ভালো, কাস্টমাইজড চ্যাট থিম নিয়েও পরীক্ষানিরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। ইউজাররা চ্যাট বাবলের রঙ এবং পছন্দমতো ওয়ালপেপার বেছে নিতে পারবেন। এর জন্য ১১টি থিম তৈরি করা হয়েছে বলে জানা গিয়েছে। তবে এই ফিচার কবে চালু হবে, তার আনুষ্ঠানিক ঘোষণা এখনও করেনি হোয়াটসঅ্যাপ।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর