বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ঢাকা

চমকপ্রদ ফিচার আনছে হোয়াটসঅ্যাপ, জানুন কী কী সুবিধা পাবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫০ এএম

শেয়ার করুন:

whatsapp

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। এই মেটার অধীন পরিচালিত হয় হোয়াটসঅ্যাপ। যা বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ। এই প্ল্যাটফর্মে নিত্যনতুন ফিচার যোগ হয়। এরই ধারবাহিকতায় আসছে একগুচ্ছ ফিচার। জানুন এসব ফিচার আপনাকে কীভাবে উপকৃত করবে।  

বিশ্বে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা কয়েক কোটি। বিপুল সংখ্যক এই ব্যবহারকারী ধরে রাখতে বিভিন্ন সময়ে বিভিন্ন রকমের ফিচার নিয়ে আসে মেটা। তবে দীর্ঘদিন হোয়াটসঅ্যাপের লুকে কোনও পরিবর্তন হয়নি। একই রকম আছে। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: ইনস্টাগ্রামের এই ফিচার এলো হোয়াটসঅ্যাপে, জানুন কী সুবিধা পাবেন

টেক বিশেষজ্ঞরা মনে করছেন, খুব শিগগিরই হোয়াটসঅ্যাপের চেহারা পাল্টাতে চলেছে। আসতে চলেছে থিম ফিচার। এমনটা জানিয়েছে হোয়াটসঅ্যাপ ট্রেকার ওয়াবেটা ইনফো। ব্লগ ওয়েবসাইটটির প্রতিবেদন অনুযায়ী, এই ফিচারে ইউজাররা আগে থেকে ইনস্টল করা থিমে চ্যাট বাবলের রঙ এবং তার সঙ্গে থাকা ওয়ালপেপার বেছে নিতে পারবেন।

অ্যানড্রয়েড ইউজাররাই সবার আগে থিম ফিচার ব্যবহার করতে পারবেন। Android 2.24.20.12 আপডেটে ইতিমধ্যে এসেও গিয়েছে। বিটা আপডেটেও দেখা যাচ্ছে। জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপ ১১টি ডিফল্ট চ্যাট থিম ডিজাইন করেছে। যা কাস্টমাইজযোগ্য এবং বৈচিত্রে পূর্ণ।

ap3


বিজ্ঞাপন


ওয়াবেটা ইনফো তাদের প্রতিবেদনে একটি স্ক্রিনশট শেয়ার করেছে। তাতে দেখা যাচ্ছে, বিটা ভার্সনে চ্যাট থিম নামে একটি নতুন ক্যাটেগরি রয়েছে। এখানে থাকছে দুটি অপশন। ‘মেসেজ কালার’ এবং ‘ওয়ালপেপার’। এই অপশনে ক্লিক করেই চ্যাট ওয়ালপেপার এবং চ্যাট বাবল রঙ বদলাতে পারবেন ইউজার।

থিম ফিচার চালু হয়ে গেলে ইউজাররা চ্যাটের লুক কাস্টমাইজ করতে পারবেন। ওয়াবেটার প্রতিবেদনে আরও বলা হয়েছে, যে সব ইউজার ডার্ক থিম ব্যবহার করেন, তারা এখন থেকে ব্রাইটনেস লেভেল ঠিক করতে পারবেন নিজেরাই।

ইউজার যখন কোনও থিম বাছবেন তখন ওয়ালপেপার এবং চ্যাট বাবলের রঙও তার সঙ্গে সামঞ্জস্য রেখে বদলে যাবে। কারণ প্রতিটা থিমেরই স্বতন্ত্র ওয়ালপেপার থাকছে। বাবল রঙের সঙ্গে ওয়ালপেপার যাতে মানানসই হয়, সেদিকে বিশেষ নজর রেখেছে হোয়াটসঅ্যাপ। দেখা হচ্ছে, সামগ্রিক লুক যেন আকর্ষণীয় হয়। তবে ইউজার পছন্দসই বাবল রঙের সঙ্গে আলাদা ওয়ালপেপার নিতে পারেন। সেই স্বাধীনতাও দেবে হোয়াটসঅ্যাপ। 

জানা গিয়েছে, ১১টি চ্যাট থিমের মধ্যে ইউজার যে কোনও একটি বেছে নিতে পারবেন। সেটাই ডিফল্ট চ্যাট থিম হিসাবে সেট হয়ে যাবে। সেই অনুযায়ী ওয়ালপেপার এবং বাবলের রঙ বদলে যাবে। তবে এই ফিচার কবে থেকে চালু হবে তা এখনও জানায়নি হোয়াটসঅ্যাপ।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর