বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ঢাকা

ইনস্টাগ্রামের এই ফিচার এলো হোয়াটসঅ্যাপে, জানুন কী সুবিধা পাবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:০০ এএম

শেয়ার করুন:

whatsapp

মেটার অধীন বিশ্বের জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে এলো ইনস্টাগ্রামের মতো ফিচার। এবার স্ট্যাটাসে পরিচতজনেদের মেনশন করতে পারবেন ইউজাররা। এই নিয়ে পরীক্ষানিরীক্ষা চলছে। সাম্প্রতিক একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে এই খবর।

ইউজার স্ট্যাটাসে অন্য ইউজারকে মেনশন করলেই তৎক্ষণাৎ নোটিফিকেশন চলে যাবে তার কাছে। হোয়াটসঅ্যাপ বেটা ইনফোতে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, টেস্টারদের জন্য এই ফিচার বিটা ফেজ-এ চালু করা হয়েছে। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: নিজের মতো সাজাতে পারবেন হোয়াটসঅ্যাপ

ফিচার ব্যবহারের জন্য হোয়াটসঅ্যাপ ডেডিকেটেড বাটন চালু করছে। স্ট্যাটাসে ফটো আপডেট বা ভিডিও শেয়ার করার সময় ক্যাপশন বারে এই বাটন দেখতে পাবেন ইউজাররা। স্ট্যাটাস পোস্ট করার আগে এই বাটনে ক্লিক করলে পরিচিতজন বা অন্যান্য ইউজারদের তালিকা চলে আসবে। একেবারে ইনস্টাগ্রামের মতোই।

তালিকা থেকে এক বা একাধিক ইউজারকে মেনশন করা যাবে। সঙ্গে সঙ্গে তাদের কাছে নোটিফিকেশন যাবে যে তাদের স্ট্যাটাসে মেনশন করা হয়েছে। শুধু তাই নয়, এ কথা জানিয়ে চ্যাটেও একটা মেসেজ পাঠানো হবে।

app


বিজ্ঞাপন


উল্লেখযোগ্য বিষয় হল, এই প্রক্রিয়া শুধু ইউজার এবং যাকে মেনশন করা হচ্ছে, তারাই জানতে পারবেন। অন্য কেউ তা দেখতে পাবেন না। নোটিফিকেশন এবং মেসেজও শুধুমাত্র উল্লিখিত ইউজারকেই পাঠানো হবে। আসলে গোপনীয়তা বজায় রাখাই এর উদ্দেশ্য। 

প্রাইভেসি সেটিংসে ইউজারদের নাম আগেভাগেই অন্তর্ভুক্ত করে রাখার ব্যবস্থাও থাকছে। ফলে স্ট্যাটাস আপডেট করার সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে তাদের কাছে মেসেজ এবং নোটিফিকেশন চলে যাবে। সমস্ত আপডেটই তারা দেখতে পাবেন।  

ইনস্টাগ্রামের মতো স্ট্যাটাস স্ক্রিনের মধ্যে নতুন রিশেয়ার বাটনের মাধ্যমে সেই স্ট্যাটাস আপডেট শেয়ার করতে পারবেন মেনশনড ইউজাররা। তবে রিশেয়ার করলে অরিজিনাল কনটেন্ট ক্রিয়েটরের পরিচয় জানা যাবে না। সেটা গোপনই থাকবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর