বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ঢাকা

নতুন ফিচার

নিজের মতো সাজাতে পারবেন হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৯ এএম

শেয়ার করুন:

whatsapp

ফেসবুকের মূল প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ বিশ্বের অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম। এই মেসেজিং অ্যাপ ব্যবহারকারীদের জন্য নিত্যনতুন ফিচার আনে। সম্প্রতি এসেছে এমনই এক নয়া ফিচার। এই ফিচারের মাধ্যমে এই অ্যাপ ব্যবহারকারীরা পছন্দসই থিমে নিজের চ্যাট কাস্টমাইজ করতে পারবেন। বদলে ফেলা যাবে চ্যাটের পুরো চেহারাই।

হোয়াটসঅ্যাপ সংক্রান্ত নিত্যনতুন খবরাখবর দেয় হোয়াটসঅ্যাপ বেটা ইনফো। তারা জানিয়েছে, কাস্টমাইজড চ্যাট থিম ফিচার নিয়ে পরীক্ষানিরীক্ষা চলছে। এই ফিচার ব্যবহারের জন্য খুব শীঘ্রই বিটা ইউজারদের কাছে পৌঁছে যাবে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে এসব বিষয় ভুলেও শেয়ার করবেন না

হোয়াটসঅ্যাপ সংক্রান্ত নিত্যনতুন খবরাখবর দেয় WABetaInfo। তারা জানিয়েছে, কাস্টমাইজড চ্যাট থিম ফিচার নিয়ে পরীক্ষানিরীক্ষা চলছে। এই ফিচার ব্যবহারের জন্য খুব শীঘ্রই বিটা ইউজারদের কাছে পৌঁছে যাবে।

main

এই নতুন ফিচারে ইউজাররা একাধিক থিম পাবেন। সেখান থেকে চ্যাট বাবল এবং ওয়ালপেপারের জন্য পছন্দের রঙ বেছে নিতে পারবেন তাঁরা। মেসেজ বাবল এবং ওয়ালপেপারের বিভিন্ন রঙের বিভিন্ন থিমও ব্যবহার করা যাবে। সব মিলিয়ে ইউজারদের কাছে নতুন চেহারায় হাজির হবে হোয়াটসঅ্যাপ। 


বিজ্ঞাপন


কাস্টমাইজড চ্যাট থিম চালু হয়ে গেলে ইউজার থিম সেট থেকে পছন্দের রঙে চ্যাট বাবল এবং ওয়ালপেপার বাছার পর চ্যাট ইন্টারফেস কাস্টমাইজড করতে পারবেন। যদিও এই নতুন কাস্টমাইজড টুল নিয়ে এখনও কাজ চলছে। তবে অ্যান্ড্রয়েডের লেটেস্ট 2.24.20.12 আপডেটে এই ফিচার ইতিমধ্যে চালু হয়েছে।

ফিচারের ইন্টারফেসের একটি স্ক্রিনশট শেয়ার করেছে হোয়াটসঅ্যাপ বেটা ইনফো। তাতে জানা গিয়েছে, এই আপডেটে হোয়াটসঅ্যাপ ১১টি ডিফল্ট চ্যাট থিম ডিজাইন করেছে। ডার্ক থিমেও এগুলি মিলবে। চ্যাটের লুক এবং ফিল সম্পূর্ণরূপে কাস্টমাইজড করতে পারবেন ইউজার।

box

বিশেষ করে যারা ডার্ক থিম ব্যবহার করেন, তারা এখন থেকে ব্রাইটনেস ঠিক করতে পারবেন। অর্থাৎ কম আলোতেও আরামদায়ক দেখার সুবিধা প্রদান করবে এই ফিচার। 

প্রতিটি থিমের নিজস্ব ওয়ালপেপার রয়েছে। ফলে ইউজার যখন একটি থিম বাছবেন তখন ওয়ালপেপার এবং চ্যাট বাবলের রঙ সেই অনুযায়ী বদলে যাবে। তবে ইউজার চাইলে মেসেজ বাবলের রঙ এক রেখে ওয়ালপেপার বদলে ফেলতেও পারবেন। 

কাস্টমাইজেশনের এই বাড়তি ফিচার ইউজারের চ্যাটের চেহারা উন্নত করার দিকেই ফোকাস করেছে। সঙ্গে মেসেজিং ইন্টারফেসের ভিজ্যুয়ালের উপর আরও বেশি নিয়ন্ত্রণ দেবে ব্যবহারকারীকে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর