সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ঢাকা

রিয়েলমি ১২এক্স: দামে কম মানে ভালো এই ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩ এপ্রিল ২০২৪, ০২:০৮ পিএম

শেয়ার করুন:

REALMI

যারা সাশ্রয়ী দামে অত্যাধুনিক ফিচারের ফোন খুঁজতেছেন তাদের প্রথম পছন্দ হতে পারে রিয়েলমি ১২এক্স। এটি একটি ৫জি ফোন। বাজেটের মধ্যে রাখা হয়েছে এই ফোনের দাম। ক্যামেরার সঙ্গে দারুণ ব্যাটারি ক্যাপাসিটি ও ফাস্ট চার্জিং রয়েছে এই হ্যান্ডসেটে। পাবেন ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৪৫ ওয়াটের সুপারভোক ফাস্ট চার্জিং। 

mi


বিজ্ঞাপন


রিয়েলমি ১২এক্স ৫জি একটি মিড-রেঞ্জ স্মার্টফোন। এই ফোন কেনা যাবে কয়েকটি ভার্সনে। যেমন-৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম। এই ফোনের দাম শুরু ১২ হাজার টাকা থেকে।

আরও পড়ুন: কম দামের স্মার্টওয়াচে অ্যামোলিড ডিসপ্লে

৬.৭২ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে রয়েছে স্মার্টফোনে। থাকছে ১২০ হার্জ রিফ্রেশ রেট এবং ৯৫০ নিটস পিক ব্রাইটনেস। ফোনের আইপি রেটিং রয়েছে আইপি৫৪। গেমিং ও মাল্টি টাস্কিংয়ের জন্য স্মার্টফোনে প্রসেসর রয়েছে মিডিয়াটেক ডায়মেনসিটি ৬১০০ প্লাস চিপসেট। রয়েছে মালি জি৫৭ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট।

স্মার্টফোনে ক্যামেরা পাবেন ৫০ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটআপ। যার মধ্যে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা। ফ্রন্টে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। 


বিজ্ঞাপন


realmi

ফোনে ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে দেওয়া হয়েছে ৪৫ ওয়াটের সুপারভুক ফাস্ট চার্জিং। কোম্পানির দাবি অনুযায়ী, ০ থেকে ৫০ শতাংশ চার্জ করতে সময় লাগবে ৩০ মিনিট। এতে অপারেটিং সিস্টেম পাবেন অ্যানড্রয়েড ১৪। এই ফোনে দুইবছর অপারেটিং সিস্টেম এবং তিন বছর সিকিউরিটি আপডেট পাওয়া যাবে। কানেক্টিভিটির ক্ষেত্রে ৫জি, ৪জি ভোল্টি, ওয়াইফাই, ব্লুটুথ এবং এসএসবি চার্জিং পোর্ট।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর