শনিবার, ১১ মে, ২০২৪, ঢাকা

ইনজুরিতে নাদাল, কোর্টে ফেরা নিয়ে ধোঁয়াশা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ মার্চ ২০২৩, ০৯:৪৮ এএম

শেয়ার করুন:

ইনজুরিতে নাদাল, কোর্টে ফেরা নিয়ে ধোঁয়াশা

ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স থেকে নাম প্রত্যাহার করতে বাধ্য হয়েছেন রাফায়েল নাদাল। চোটের জন্যই আপাতত কোর্টের বাইরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন ২২টি গ্র্যান্ড স্ল্যামজয়ী এই স্প্যানিশ তারকা।

এর আগে অস্ট্রেলিয়ান ওপেনে পাওয়া চোট এখনও ভোগাচ্ছে নাদালকে। শরীরে পেছনের অংশের চোটে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে যেতে হয় তার। সে সময় র‍্যাঙ্কিংয়ের ৬৫ নম্বরে থাকা ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ড তাকে হারিয়ে দিয়েছিলেন সরাসরি সেটে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- রোনালদোর ডায়েট মেনে মৃত্যুর মুখে ব্রাজিলিয়ান ফুটবলার

এদিকে নাদালের নাম প্রত্যাহারের বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানিয়েছে প্রতিযোগিতার আয়োজকরা। এক বিবৃতিতে তারা জানায়, ‘ইনজুরির জন্য তিনবারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল ২০২৩ সালের প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। আশা করি, নাদাল দ্রুত সুস্থ হয়ে উঠবে ও আগামী বছর এখানে আবার খেলতে আসবে।’

২০০৭, ২০০৯ ও ২০১৩ সালে ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সের শিরোপা জিতেছিলেন নাদাল। এরপর গত বছরের অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার পর এই প্রতিযোগিতার ফাইনালে হেরে গিয়েছিলেন তিনি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ফিফাকে একহাত নিলেন ক্রোয়েশিয়া কোচ

গত বছর ফ্রেঞ্চ ওপেনের সময় থেকেই চোটে জর্জরিত নাদাল। একের পর এক চোটে ভুগছেন তিনি। চোট থেকে বাঁচতে বেছে বেছে বিভিন্ন প্রতিযোগিতা খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবুও বার বার চোটের জন্য ছিটকে যেতে হচ্ছে এই স্প্যানিশ তারকার।

ধারণা করা হচ্ছে, এপ্রিলে ক্লে কোর্ট মৌসুম শুরু হওয়ার সময় কোর্টে ফিরতে পারেন নাদাল। এরই ধারাবাহিকতায় ফ্রেঞ্চ ওপেনের জন্য নিজেকে সম্পূর্ণ সুস্থ রাখতে চান তিনি। প্রস্তুতির জন্য খেলতে পারেন মন্টে কার্লো, রোম ও মাদ্রিদ ওপেনেও। উল্লেখ্য, আগামী ২৮ মে থেকে শুরু হবে এবারের ফ্রেঞ্চ ওপেন।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর