বুধবার, ১ মে, ২০২৪, ঢাকা

কাবাডি বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ মার্চ ২০২৩, ০৭:৪৯ এএম

শেয়ার করুন:

কাবাডি বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির সেমিফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে শিরোপা জয়ে এক হাত দিয়ে রাখল বাংলাদেশ। দারুণ এই জয়ে স্বাগতিকরা কাবাডি বিশ্বকাপের মূল পর্বে খেলার টিকিটও নিশ্চিত করে ফেলেছে।

এর আগে ইন্টারন্যাশনাল কাবাডি ফেডারেশনের (আইকেএফ) সিদ্ধান্ত অনুযায়ী জানানো হয়েছিল, বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্টটি এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাই হিসেবে বিবেচিত হবে। তারা আরও জানিয়েছিল, এখান থেকে সেরা দুই দল পাবে ২০২৪ সালের কাবাডি বিশ্বকাপে খেলার সুযোগ। আর এতেই কপাল খুলে যায় বাংলাদেশের। নিশ্চিত হয় বিশ্বকাপে অংশ নেওয়ার।


বিজ্ঞাপন


আরও পড়ুন- আর্জেন্টিনাকে কাঁদিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতল ব্রাজিল

এদিকে গতকাল (সোমবার) পল্টনের ভলিবল স্টেডিয়ামে দিনের প্রথম সেমিফাইনালে থাইল্যান্ডকে ৪৫-২৬ পয়েন্টে হারায় বাংলাদেশ। খেলার শুরুতে অবশ্য এগিয়ে ছিল থাইরা। তবে ধীরে ধীরে খেলার নিয়ন্ত্রণ নিতে থাকে তুহিন-রাসেলরা। ১৭-১১ পয়েন্টে এগিয়ে থেকে শেষ হয় প্রথমার্ধের খেলা।

এরপর দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের বিপক্ষে তেমন কোনো প্রতিরোধই গড়তে পারেনি থাইল্যান্ড। ফলে ৪৫-২৬ পয়েন্টের সহজ জয়ে আসরের ফাইনাল নিশ্চিত হয় বাংলাদেশের।

আরও পড়ুন- ভুটানের জালে গোল উৎসবে উড়ন্ত সূচনা বাংলাদেশের


বিজ্ঞাপন


কাবাডি বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে পেরে বেশ উচ্ছসিত বাংলাদেশ অধিনায়ক তুহিন তরফদার। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আগের দুই বার আমরা চ্যাম্পিয়ন হয়েছি। এবারও ট্রফিটা দেশেই রেখে দিতে চাই। তবে এবার যেহেতু বিশ্বকাপের বাছাই হিসেবে এই টুর্নামেন্ট হয়েছে, তাই বাড়তি সতর্কতা ছিল আমাদের। শেষ পর্যন্ত বিশ্বকাপে খেলাটা নিশ্চিত করেছি, আমরা খুশি।’

এদিকে দিনের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ইরাক ও চাইনিজ তাইপে। যেখানে ইরাককে ৫২-৪৪ পয়েন্টে হারিয়েছে তাইপে। আর এতেই আসরের ফাইনালে খেলার টিকিট নিশ্চিত হয় দলটির।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর