মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ঢাকা

ভুটানের জালে গোল উৎসবে উড়ন্ত সূচনা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ মার্চ ২০২৩, ১০:০৮ পিএম

শেয়ার করুন:

ভুটানের জালে গোল উৎসবে উড়ন্ত সূচনা বাংলাদেশের

অতীত পরিসংখ্যান মাথায় রাখলে বাংলাদেশের মেয়েদের কাছে ভুটানের পাত্তা পাওয়ার কথা নয়। জাতীয় দল কিংবা বয়সভিত্তিক, মেয়েদের ফুটবলে বাঘিনীদের কখনোই হারাতে পারেনি ভুটান। তারেই ধারাবাহিকতায় অনূর্ধ্ব-১৭ নারী সাফ চ্যাম্পিয়নশিপে তাদের ৮-১ গোলে উড়িয়ে দিয়ে দারুণ সূচনা পেল গোলাম রব্বানি ছোটনের দল।

ম্যাচের শুরু থেকেই ভুটানের পোস্টে একের পর এক আক্রমণ চালাতে থাকে বাংলাদেশ। ম্যাচের ১৬ মিনিটে তৃষ্ণার গোলে লিড নেয় বাংলাদেশ। এরপর ম্যাচের ২৮ ও ৩৬ মিনিটে তৃষ্ণা ও সুলতানার গোলে ৩-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।


বিজ্ঞাপন


বিরতি থেকে ফিরে ৬০ ও ৬২ মিনিটে বাংলাদেশের লিড বাড়িয়ে দেন বদলি নামা থুইনু মারমা ও মুন্নি আক্তার। এরপর ম্যাচের ৬৫ মিনিটে ভুটানের প্রিয়া ঘাল্লে বাংলাদেশের জালে বল জড়িয়ে ব্যবধান কমান। তবে ম্যাচের ৭৬ ও ৮৩ মিনিটে থুইনু ও সাগরিকা গোল করলে ৮-১ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলার মেয়রা।    

সাফ অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টে এবার অংশগ্রহণ করছে পাঁচ দল। এই আসরে দক্ষিণ এশিয়ার দল বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে অংশ নিচ্ছে ইউরোপের রাশিয়াও। ইউরোপীয় দেশ রাশিয়া সাফের চার দলের বাইরে থেকে অংশ নিয়েছে। আগামী বুধবার তারা স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে টুর্নামেন্টে প্রথম ম্যাচ খেলবে। পাঁচ দলের এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। পরবর্তীতে শীর্ষ পয়েন্টধারী দল চ্যাম্পিয়ন হবে।

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর