শনিবার, ১১ মে, ২০২৪, ঢাকা

আজীবন নিষিদ্ধ হওয়া বডি বিল্ডারের পাশে দাঁড়ালেন ব্যারিস্টার সুমন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩, ১১:০৭ এএম

শেয়ার করুন:

আজীবন নিষিদ্ধ হওয়া বডি বিল্ডারের পাশে দাঁড়ালেন ব্যারিস্টার সুমন

বাংলাদেশ বডি বিল্ডিং ফেডারেশন যেন সমালোচনার বড় একটি নাম। বডি বিল্ডার জাহিদ হাসান শুভর সঙ্গে ঘটে যাওয়া ঘটনা সকলেরই জানা। ফেডারেশনের সেই দুর্নীতির বিপক্ষে লড়াইয়ে শুভর পাশে থাকার ঘোষণা দিয়েছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় মুখ ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তারপর যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে শরীর গঠন প্রতিযোগিতায় ঘটে যাওয়া ঘটনার তদন্ত করতে দেওয়া হয়। এবার সেই রেশ কাটতে না কাটতেই আরেক বডি বিল্ডারের পাশে দাঁড়ালেন ব্যারিস্টার সুমন। 

কোন ধরণের সরকারি বা বেসরকারি পৃষ্ঠপোষক ছাড়াই একজন ক্রীড়াবিদ দেশের জন্য সম্মান বয়ে আনতে পারে তার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছিলেন বডি বিল্ডার হাসিব হলি। ব্যক্তিগত প্রচেষ্টায় প্রথম বাংলাদেশী হিসেবে ‘নাব্বা ডব্লিউএফএফ এ্যামেচার এশিয়ান বডিবিল্ডিং প্রতিযোগিতায়’ সোনার পদক জিতেছেন সাবেক ‌‘মিস্টার বাংলাদেশ’ খ্যাত এই বডি বিল্ডার। তবে তাই যেন কাল হয়েছিল হলির, দেশের সুনাম বয়ে আনার পরই তাকে আজীবন বহিষ্কার করা হয়েছিল।


বিজ্ঞাপন


আরও পড়ুন: শচীনের রেকর্ড ভেঙে কোহলির ইতিহাস

এবার সেই বডি বিল্ডারের পাশে দাঁড়ালেন ব্যারিস্টার সুমন। তিনি বলেন, "ক্রীড়া মন্ত্রনালয়ের কাছে আমার অনুরোধ আপনারা শুভর বিষয়ে তদন্ত করছেন হলির বিষয়টাও একটু দেখবেন। নজরুল সাহেবের মতো যারা আছেন তারা যে যার মতো এমন যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের বহিষ্কার করবেন, তাতে কিন্তু বাংলাদেশ এগিয়ে যেতে পারবে না। দেখেন তার পাশে প্রধানমন্ত্রী পর্যন্ত দাঁড়িয়েছে অথচ নজরুল সাহেব তারে ঠিকই ব্যান করে রাখছেন। মাননীয় মন্ত্রীর কাছে আমার আবেদন এগুলোর একটা ব্যবস্থা করেন।" 

মূলত ২০১৬ সালের মে মাসে চীনে আইএফবিবি মিস্টার এশিয়াতে অংশ নিতে যান বডি বিল্ডার হলি। ফেডারেশনের কাছে অনুমোদন নেয়ার সময় তারা শর্ত দেন, তাকে নিজ খরচে চীনে যেতে হবে। কোনো পদক জিতলে তার পুরো কৃতিত্ব তাদের দিতে হবে। তারা মিডিয়াতে প্রচার করবেন তারাই হলিকে চীনে যাওয়ার খরচ দিয়েছেন। তাদের এমন হীনমানসিকতা ও হয়রানিতে হতাশ হয়ে পরবর্তীতে সিঙ্গাপুরের বৈশ্বিক এক আসরে খেলতে যাওয়ার আগে তাদের জানাইনি হলি। সেখানে গিয়ে গোল্ড মেডেল জিতেন এই বডি বিল্ডার। ফিরে আসার পরই হলিকে আজীবন বহিষ্কার করে ফেডারেশন। 

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকা জাতীয় দলে চমক, ভিন্ন ফরম্যাটে নতুন দুই কোচ


বিজ্ঞাপন


এসবের পরও দমে যাননি হলি তার সাবেক কোচ শাহরিয়ার মুরাদের সহযোগীতায় ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ পান তিনি। সাক্ষাৎকালে ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী হাসিবকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। তবে এসবের মাঝে আজ পর্যন্ত আজীবন নিষেধাজ্ঞা উঠায় নি বডি বিল্ডিং ফেডারেশন। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর