বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বডি বিল্ডারের পাশে ব্যারিস্টার সুমন, লড়বেন দুর্নীতির বিরুদ্ধে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২২, ০৪:১৩ পিএম

শেয়ার করুন:

বডি বিল্ডারের পাশে ব্যারিস্টার সুমন, লড়বেন দুর্নীতির বিরুদ্ধে

সম্প্রতি বাংলাদেশ বডি বিল্ডিং ফেডারেশনের তত্ত্বাবধায়নে আয়োজন করা হয় মনকমানি জাতীয় শরীর গঠন প্রতিযোগিতা। ২০ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদের শেখ কামাল অডিটোরিয়ামে বসে তিন দিনব্যাপী এই প্রতিযোগিতা। তবে সম্প্রতি এই আসরটিকে ঘিরে বাংলাদেশ বডি বিল্ডিং ফেডারেশনের দুর্নীতি ও অব্যবস্থাপনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এবার সেই প্রসঙ্গে মুখ খুললেন সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় মুখ ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যায়, আসরের সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণে রানার্সআপ ঘোষনা করা হয় জাহিদ হাসান শুভ নামের একজন বডি বিল্ডারকে। তবে আয়োজকদের সেই সিদ্ধান্তে অসন্তুষ্ট হন শুভ। এর পরপরই অর্জিত পুরস্কারকে লাথি মেরে ফেলে দিতে দেখা যায় জাতীয় পর্যায়ে চারবার স্বর্ণজয়ী সেই বডি বিল্ডারকে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- এমবাপে নয় গোল্ডেন বুটের ‘মালিক’ হতো মেসি, বেরিয়ে এলো আসল রহস্য

আজ (রোববার)  দুপুরে ব্যারিস্টার সুমন তার ফেসবুক পেইজে একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে তিনি বলেন, ‘ব্যাক্তিগতভাবে আমি খেলাধুলায় উগ্রতাকে সমর্থন করিনা। তবে দুর্নীতি ও অব্যাবস্থাপনায় জর্জরিত ফেডারেশনের বিরুদ্ধে যখন অভিযোগ আসে, তখন মানুষের ক্ষোভে ফেটে পড়াটা স্বাভাবিক’।

এই প্রসঙ্গে আলোচিত সেই বডি বিল্ডার শুভ বলেন, ‘টাকা-পয়সা বড় কথা নয়। আমি মধ্যবিত্ত পরিবারের ছেলে। আসর শুরুর আগে আমি চারদিন পানি খাইনি। এমন ঘটনা কিডনিকে শেষ করে দিতে পারে। এর জন্য মস্তিষ্কের উপরও ব্যাপক চাপ আসে’।

আরও পড়ুন- বিশ্বকাপ ব্যর্থতার পর ছিনতাইয়ের শিকার ব্রাজিলের কোচ


বিজ্ঞাপন


তার বিরুদ্ধে কেমন অন্যায় হয়েছে, ব্যারিস্টার সুমনের এমন প্রশ্নের জবাবে শুভ জানান, ‘আমার শরীর এতো সুন্দর থাকার পরও আমাকে বিজয়ী ঘোষনা করা হয়নি। তবে কি আমি মধ্যবিত্ত পরিবার থেকে এসেছি বলে, আমার সাথে এমন অবিচার করা হয়েছে? শুধু আমি না, এর আগেও অনেক বডি বিল্ডারের সঙ্গে এমন ঘটনা ঘটেছে। তবে আমার লাথি মারার ঘটনাটি নিতান্তই আবেগের বশে হয়ে গিয়েছিল। আমার সেই লাথি ছিল দুর্নীতির বিরুদ্ধে। পরবর্তী প্রজন্ম যেন এমন অবিচার আর না পায়’।

আরও পড়ুন- একাডেমিকে বাস উপহার দিয়ে অনন্য দৃষ্টান্ত ব্যারিস্টার সুমনের

শুভর সঙ্গে ফেডারেশনের এমন দুর্নীতির ঘোর প্রতিবাদ করে ব্যারিস্টার সুমন বলেন, ‘যে এলাকায় কৃতি সন্তানদের সম্মান দেওয়া হয় না, সেই এলাকায় নতুন করে আর কৃতি সন্তান পয়দা হয় না। এজন্যই আমি বডি বিল্ডিং ফেডারেশনকে অনুরোধ করব একজন শুভকে শেষ করে দিয়ে, আরেক শুভকে তৈরি করে দেখান’।

আরও পড়ুন- বিদায় জানালেন যেসব বিশ্বতারকা

তাছাড়াও শুভকে আইনি সহায়তার কথাও ব্যক্ত করেন ব্যারিস্টার সুমন। বলেন, ‘ওর জন্য আইনি যতটুকু সাহায্য দরকার, আমি করব। সবাই জানুক, কিছু কিছু মানুষ এখনও শুভদের পক্ষে কাজ করে যাচ্ছে’।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর