মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ঢাকা

মাহরেজের ইতিহাস গড়া হ্যাটট্রিকে এফএ কাপের ফাইনালে ম্যান সিটি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৩, ১১:১৩ এএম

শেয়ার করুন:

মাহরেজের ইতিহাস গড়া হ্যাটট্রিকে এফএ কাপের ফাইনালে ম্যান সিটি

আলজেরিয়ান তারকা রিয়াদ মাহরেজের হ্যাটট্রিকে ভর করে শেফিল্ড ইউনাইটেডকে উড়িয়ে এফএ কাপের ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। দারুণ এই জয়ে এফএ কাপের ইতিহাসে বেশ কয়েকটি অনন্য নজির স্থাপন করেছে সিটিজেনরা।

ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার রাতে এফএ কাপের প্রথম সেমিফাইনালে ৩-০ গোলে জিতেছে ম্যান সিটি। ১৯৬৫-৬৬ মৌসুমে এভারটনের পর প্রথম দল হিসেবে কোন গোল হজম না করেই আসরের ফাইনালে উঠল পেপ গার্দিওলার দল। তাছাড়াও শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে এই জয়ে ২০১৯ সালের পর প্রথমবার এফএ কাপের ফাইনালে উঠল ম্যান সিটি। উল্লেখ্য ২০২০,২০২১ ও ২০২২ সালে এই টুর্নামেন্টের শেষ চার থেকেই বিদায় নিতে হয়েছিল সিটিজেনদের।


বিজ্ঞাপন


আরও পড়ুন- টিম ম্যানেজমেন্টকে একহাত নিলেন রুমানা, বিসিবির তলব

ওয়েম্বলিতে গতরাতের খেলায় এদেরসন, রুবেন দিয়াস, জন স্টোনস, রদ্রি ও কেভিন ডি ব্রুইনাকে ছাড়াই খেলতে নেমে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল ম্যান সিটি। ৪৩তম মিনিটে স্পট কিক থেকে গোল করেন মাহরেজ। এই আলজেরিয়ান তারকা একক প্রচেষ্টায় দলকে ২-০ গোলের লিড এনে দেন ম্যাচের ৬১তম মিনিটে। 

সবশেষ খেলার ৬৬তম মিনিটে জ্যাক গ্রিলিশের পাসে প্লেসিং শটে হ্যাটট্রিক পূরণ করেন মাহরেজ। এই আলজেরিয়ানের আগে এফএ কাপের সেমিফাইনালে হ্যাটট্রিক করেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের অ্যালেক্স ডসন। ১৯৫৮ সালের শেষ চারের সেই ম্যাচে রেড ডেভিলসদের প্রতিপক্ষ ছিল ফুলহাম।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মাঠ থেকেই ‘ঈদ মোবারক’ জানালেন রোনালদো

আগামী ৩ জুন লন্ডনের ওয়েম্বলিতেই হবে এফএ কাপের ফাইনাল। সেদিন শিরোপা জয়ের লক্ষ্যে ব্রাইটন অথবা নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে প্রতিপক্ষ হিসেবে পাবে গার্দিওলার দল। আজ (রোববার) দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ইউনাইটেড ও ব্রাইটন। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টা ৩০ মিনিটে।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর