বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

বাফুফে সাধারণ সম্পাদক সোহাগকে নিষিদ্ধ করল ফিফা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২৩, ০৭:৫৬ পিএম

শেয়ার করুন:

বাফুফে সাধারণ সম্পাদক সোহাগকে নিষিদ্ধ করল ফিফা

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। আর্থিক অনিয়ম লুকাতে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে তাকে পরবর্তী দুই বছর ফুটবল সংশ্লিষ্ট সব ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকতে বলা হয়েছে। দুই বছরের নিষেধাজ্ঞার পাশাপাশি সোহাগকে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

আজ (শুক্রবার) ফিফার ওয়েবসাইটে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে নিষেধাজ্ঞা ও জরিমানার এই তথ্য জানানো হয়। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ফিফার ২০২০ সালের ‘কোড অফ এথিকস’র ১৩, ১৫ ও ২৪ নং নিয়ম ভঙ্গ করেছেন বাফুফে সাধারণ সম্পাদক।


বিজ্ঞাপন


আরও পড়ুন- পিএসএলে দল কিনছেন নাফিসা কামাল!

আবু নাঈম সোহাগকে শাস্তির বিষয়টি জানিয়ে চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছে ফিফা। ইতিমধ্যে চিঠির অনুলিপি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও এশিয়ান ফুটবল কনফেডারেশনকেও (এএফসি) পাঠানো হয়েছে।

এদিকে আর্থিক অনিয়মের অভিযোগে কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে ফিফার সদরদপ্তর জুরিখে যান বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। সেখানে গিয়েও শেষ রক্ষা হয়নি তার। ফিফার স্বাধীন নৈতিক কমিটির মাধ্যমে দুই বছরের নিষেধাজ্ঞায় পড়েছেন তিনি। তার বিরুদ্ধে মূল অভিযোগ, তিনি ফিফার দেওয়া অর্থ বাফুফের খরচ দেখাতে ভুল কাগজপত্র দেখিয়েছেন।

আরও পড়ুন- আইপিএলকে টেক্কা দিতে সৌদি আরবের নতুন পরিকল্পনা


বিজ্ঞাপন


উল্লেখ্য, আবু নাঈম সোহাগ ম্যানেজার কম্পিটিশনস ( ক্লাব এন্ড অ্যাডমিনিস্ট্রেশন) হিসেবে ২০০৫ সালে বাফুফেতে যোগদান করেন। ২০১১ সালের মে মাসে বাফুফের তৎকালীন সাধারণ সম্পাদক আল মুসাব্বির সাদী মারা গেলে বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় তাকে। প্রায় দেড় বছর পর দুই বছরের জন্য সাধারণ সম্পাদক পদে নিয়োগ দেওয়া হয় সোহাগকে। এরপর বিভিন্ন সময়ে তার মেয়াদ বাড়ানো হয়। সবশেষ ২০২১ সালের জুনে তাকে আবারও দুই বছরের জন্য দায়িত্ব দেওয়া হয়।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর