বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

এলচেকে উড়িয়ে শিরোপার আরও কাছে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৩, ০৭:২৯ এএম

শেয়ার করুন:

এলচেকে উড়িয়ে শিরোপার আরও কাছে বার্সেলোনা

লা লিগার পয়েন্ট টেবিলের তলানীতে থাকা এলচেকে যেন লড়াইয়ের সুযোগই দিল না জাভি হার্নান্দেজের দল। স্বাগতিক দলটিকে রীতিমত উড়িয়ে দিয়ে শিরোপা পুনরুদ্ধারের পথে আরও এক ধাপ এগিয়ে গেল বার্সেলোনা।

এলচের মাঠে শনিবার রাতে লা লিগার ম্যাচে ৪-০ গোলে জিতেছে বার্সেলোনা। খেলায় জোড়া গোল করেছেন লেভানডভস্কি। তাছাড়াও জালের দেখা পেয়েছেন আনসু ফাতি ও ফেরান তরেস।


বিজ্ঞাপন


স্বাগতিক এলচের বিপক্ষে এই জয়ের সুবাদে লা লিগার শিরোপার আরও কাছে এগিয়ে গেল বার্সেলোনা। ২৭ ম্যাচে দলটির পয়েন্ট ৭১। আর দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৬।

আরও পড়ুন- প্রথম ম্যাচেই হারল সাকিব-লিটনহীন কলকাতা

এলচের বিপক্ষে ম্যাচের প্রথম থেকেই বল দখলে এগিয়ে ছিল বার্সেলোনা। তবে স্বাগতিকদের জমাট রক্ষণ ভাঙতে বেশ বেগ পেতে হয়েছিল কাতালান ক্লাবটির। কিন্তু ২০তম মিনিটে প্রথম ভালো সুযোগেই এগিয়ে যায় জাভির দল। আলোনসোর ফ্রি কিক থেকে চমৎকার হেডে আরাউহো খুঁজে নেন লেভানডভস্কিকে। এরপর এই পোলিশ স্ট্রাইকার ডান পায়ের শটে জাল খুঁজে নেন।


বিজ্ঞাপন


প্রথমার্ধের শেষ মুহুর্তে গোলের আরও একটি ভালো সুযোগ পেয়েছিলেন এই পোলিশ স্ট্রাইকার। তবে তরেসের ক্রসে হেড নিলেও তা লক্ষ্যে রাখতে পারেননি তিনি।

আরও পড়ুন- যে কারণে হেলিকপ্টার ভাড়া করে সাভার থেকে ঢাকায় সাকিব

বিরতির পর খেলার গতি বাড়ায় সফরকারীরা। ৫৬তম মিনিটে ফেরান তোরেসের পাস থেকে গোল করেন আনসু ফাতি। ২০২২ সালের অক্টোবরের পর এটি তার প্রথম গোল। এর ঠিক ১০ মিনিট পরেই দলের হয়ে তৃতীয় ও ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেন লেভানডভস্কি। চলতি আসরে এটি তার ১৭তম গোল।

বার্সার স্কোরলাইন ৩-০ হওয়ার ঠিক তিন মিনিট পরই ব্যবধান ৪-০ বানিয়ে দেন ফেরান তরেস। লেভানডভস্কির বাড়ানো বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে খেলার ৭০তম মিনিটে বল জালে জড়ান এই স্প্যানিশ ফরোয়ার্ড।

ম্যাচের বাকি সময় আর কেউ গোল করতে না পারায় ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে কোপা দেল রের সেমিফাইনালের আগামী বুধবার দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর