শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রথম ম্যাচেই হারল সাকিব-লিটনহীন কলকাতা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ০৮:৪০ পিএম

শেয়ার করুন:

প্রথম ম্যাচেই হারল সাকিব-লিটনহীন কলকাতা

আইপিএলের উদ্বোধনী ম্যাচে মাহেন্দ্র সিং ধোনির চেন্নাইকে হারিয়ে শুভ সূচনা করেছে হার্দিক পান্ডিয়ার দল। আজ দ্বিতীয় দিনের দুইটি ম্যাচের প্রথমটিতে মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংস। মোহালিতে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন কেকেআর অধিনায়ক নিতিশ রানা। আগে ব্যাট করতে নেমে লঙ্কান ভানুকা রাজাপাকসের অর্ধশতকে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯১ রানের সংগ্রহ পায় পাঞ্জাব কিংস। সেই লক্ষ্য তাড়া করতে নেমে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডিএল ম্যাথডে ৭ রানে হেরেছে নাইট রাইডার্স। 

১৯২ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ার প্লেতেই ম্যাচ থেকে ছিটকে পড়ে কলকাতা। ৩০ রানের ভেতর ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে নিতিশ রানার দল। মিডেল ওভারে ভেংকাটেশ আইয়ারের ব্যাটে ঘুরে দাঁড়ায় কেকেআর। কিন্তু অপর প্রান্তে সঙ্গীর অভাবে ম্যাচ বেশীদূর এগিয়ে নিয়ে যেতে পারেননি। 


বিজ্ঞাপন


শেষদিকে আন্দ্রে রাসেলের সঙ্গে জুটিতে কিছুটা আশা জাগলেও স্যাম কারানের বলে সাজঘরে ফিরেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। ম্যাচের শেষভাগে ১৬ ওভারের খেলা শেষে বৃষ্টির বাগড়ায় খেলা আর মাঠে গড়ায়নি। ১৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলেছিল কেকেআর। ডিএল ম্যাথডে ৭ রানে শেষ পর্যন্ত ম্যাচ জিতে নেয় পাঞ্জাব কিংস। 

এর আগে ব্যাট করতে নামে শিখর ধাওয়ানের দল। পাঞ্জাবের বিপক্ষে শুরুতেই রঙহীন কলকাতা নাইট রাইডার্স। শিখর ধাওয়ান ও ভানুকা রাজাপাকসের দ্বিতীয় উইকেটের জুটিতে বড় রানের ভীত পেয়ে যায় কিংস। এই দুই বাঁহাতি ব্যাটারের ৮৬ রানের পার্টনারশিপে শেষ পর্যন্ত ১৯১ রানের বড় পুঁজি পায় কিংস। 

পাঞ্জাবের হয়ে ৩২ বলে ৫০ রান করেন ভানুকা। ২৯ বলে ৪০ করেন ধাওয়ান এবং শেষদিকে সিকান্দার রাজা ও স্যাম কারানের ১৬ ও ২৬ রানের ইনিংসে বড় সংগ্রহ পায় পাঞ্জাব। কলকাতার হয়ে ২ টি উইকেট নেন টিম সাউদি। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর