বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঐতিহাসিক মাইলফলক ছুঁলেন মেসি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ১১:৫৯ এএম

শেয়ার করুন:

ঐতিহাসিক মাইলফলক ছুঁলেন মেসি

কাতারে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর প্রথমবারের মতো মাঠে নেমেছিল আর্জেন্টিনা। বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় শুরু হওয়া ম্যাচে পানামার বিপক্ষে ২-০ গোলে জয় পায় আলবিসেলেস্তেরা। দলের হয়ে গোল দুইটি করেছেন থিয়াগো আলমাদা ও লিওনেল মেসি।

পেশাদার ক্যারিয়ারে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে এটি মেসির ৮০০তম গোল। সবচেয়ে বেশি ৮৩০ গোল করে এই তালিকার শীর্ষে আছেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসি জাদুতে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার দারুণ জয়

পানামার বিপক্ষে এই ম্যাচের ৮৯তম মিনিটে ফ্রি-কিক থেকে গোল করেন মেসি। খেলায় অনেক আগেই ৮০০-র মাইলফলকে পৌঁছে যেতে পারতেন মেসি। তবে দুইবার তার শট পোস্টে লাগে। সেই দুইটি শটও তিনি ফ্রি-কিক থেকেই নিয়েছিলেন। শেষ পর্যন্ত তৃতীয়বারের প্রচেষ্টায় সফল হন লা পুলগা। ৮৯তম মিনিটে তার শট পানামার গোলরক্ষক জোস কার্লোস গুয়েরার বাঁ দিক দিয়ে লক্ষ্যভেদ হয়।

এদিকে গত ডিসেম্বরে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতার পর এটিই আর্জেন্টিনার প্রথম ম্যাচ ছিল। বুয়েনস আয়ার্সের মনুমেন্টাল স্টেডিয়ামে মেসিদের খেলা দেখার জন্য একটি আসনও ফাঁকা ছিল না। ম্যাচের আগে বিশ্বকাপ ট্রফির সামনে দাঁড়িয়ে গোটা আর্জেন্টিনা দল ছবি তোলে। মেসি, কোচ লিওনেল স্ক্যালোনিসহ অনেকেই তাদের পরিবার নিয়ে মাঠে উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বাংলার ক্রিকেটের এক ‘বিরামহীন গ্রহচারী’

এর আগে বার্সেলোনার হয়ে ৭৭৮টি ম্যাচে মেসির গোল ৬৭২টি। পিএসজির হয়ে তিনি ৩০টি গোল করেছেন। আর দেশের হয়ে মেসির ৯৮টি গোল রয়েছে। এর মধ্যে গত বিশ্বকাপেই তিনি ৭টি গোল করে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করেছেন।

মরুর বুকে স্বপ্ন জয়ের আগে আর্জেন্টাইনদের কাছে শ্রদ্ধা ও সম্মানের শীর্ষস্থানটা বরাদ্দ থাকত ম্যারাডোনার জন্য। তবে কাতারে বিশ্বকাপ জিতে সেই দৃশ্যপট বদলে দিয়েছেন লিওনেল মেসি। দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা জিতে ম্যারাডোনার সেই সিংহাসনের ভাগীদার হয়েছেন ‘লা পুলগা’। রোজারিও থেকে উঠে আসা ৩৫ বছর বয়সী ফুটবলের এই ‘ক্ষুদে জাদুকর’ এখন সর্বকালের সেরাদের একজন।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর