বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

রোমাঞ্চকর জয়ে ক্লাব বিশ্বকাপের শিরোপা রিয়ালের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০১ এএম

শেয়ার করুন:

রোমাঞ্চকর জয়ে ক্লাব বিশ্বকাপের শিরোপা রিয়ালের

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের ঝুলিতে ধরা দিয়েছে আরও একটি শিরোপা। সৌদি ক্লাব আল হিলালকে হারিয়ে পঞ্চমবারের মতো ক্লাব বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে বেনজেমা-ভিনিসিয়াসরা। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে আনচেলত্তির দলের জয় ৫-৩ গোলে।

মরক্কোর প্রিন্স মৌলে আবদেল্লাহ স্টেডিয়ামে ১১ ফেব্রুয়ারি (শনিবার) রাত ১টায় ক্লাব বিশ্বকাপের শিরোপা জয়ের এই লড়াইয়ে মাঠে নামে আল হিলাল ও রিয়াল মাদ্রিদ। ৮ গোলের দ্বৈরথের এই ম্যাচে রিয়ালের হয়ে জোড়া গোল করেন ভিনিসিয়াস জুনিয়র ও ফেদে ভালভার্দে। আরেকটি গোল করেন ফরাসি তারকা করিম বেনজেমা। অন্যদিকে সৌদির ক্লাবটির হয়ে দুইটি গোল করেন লুসিয়ানো ভিয়েত্তো। অপর গোলটি আসে মৌসা মারেগার পা থেকে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসি-এমবাপেহীন পিএসজির লজ্জার হার

এদিকে শিরোপা লড়াইয়ের এই ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। যার ফলও পেয়ে যায় দ্রুত। ১৩তম মিনিটে গোল করে দলকে প্রথমবারের মতো লিড এনে দেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র। এর ঠিক চার মিনিট পরেই দারুণ এক ভলি থেকে ব্যবধান দ্বিগুণ করেন ভালভার্দে। এরপর ২৬তম মিনিটে আল হিলালের হয়ে ব্যবধান কমান মৌসা মারেগা। প্রথমার্ধের বাকি সময় আর কেউ গোল করতে না পারায় ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আনচেলত্তির দল।

বিরতি থেকে ফিরে গোল উৎসবে মাতে দুই দল। ৫৪তম মিনিটে ভিনিসিয়াসের ক্রস থেকে গোল করেন করিম বেনজেমা। এর মিনিট চারেক পরই রিয়াল মাদ্রিদের হয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন ভালভের্দে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- এশিয়ান ইনডোরের ফাইনালে স্বর্ণ জিতলেন বাংলাদেশের ইমরানুর

এরপরেই ম্যাচ ঘিরে তৈরি হয় উত্তেজনা। ৬৩তম মিনিটে আল হিলালের হয়ে গোল করেন লুসিয়ানো ভিয়েত্তো। তবে সেই গোলের উৎসব বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৬৯তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন ভিনিসিয়াস। বড় লিডে এগিয়ে থাকায় সেই সময় একাদশে বেশ কিছু পরিবর্তন আনেন রিয়াল কোচ আনচেলত্তি। ৭৯তম মিনিটে আল হিলালের লুসিয়ানো ভিয়েত্তো নিজের দ্বিতীয় গোলটি করেন। তবে তা শুধু ব্যবধানই কমিয়েছে। সবশেষ ৫-৩ গোলের জয় নিয়ে শিরোপা ঘরে তুলে স্প্যানিশ জায়ান্টরা।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর