শুক্রবার, ৩ মে, ২০২৪, ঢাকা

আর্জেন্টিনাকে হারিয়ে দারুণ জয় ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ১২:১০ পিএম

শেয়ার করুন:

আর্জেন্টিনাকে হারিয়ে দারুণ জয় ব্রাজিলের

দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব–২০ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে হেরে গিয়েছিল আর্জেন্টিনা। তাই আসরে টিকে থাকার লড়াইয়ে আজ ব্রাজিলের বিপক্ষে মাঠে নামে জুনিয়র মেসি- ডি মারিয়ারা। তবে বাঁচা-মরার এই দ্বৈরথে টিকতে পারেনি আলবিসেলেস্তাদের ভবিষ্যৎ প্রজন্ম। চিরপ্রতিদ্বন্দ্বী সেলেসাওদের কাছে ৩-১ গোলে হেরে গেছে দলটি।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে হারলেও পরের রাউন্ডে যাওয়ার সুযোগ আছে আর্জেন্টিনার সামনে। পরের দুই ম্যাচে জিতলে এবং কলম্বিয়া, প্যারাগুয়ে ও ব্রাজিল তাদের নিজ নিজ ম্যাচে হারলে দলটির সামনে সুযোগ থাকবে পরবর্তী রাউন্ডে যাওয়ার।


বিজ্ঞাপন


আরও পড়ুন- সাহসের জন্যই আজ এতদূর আসতে পেরেছি: ব্যারিস্টার সুমন

এদিকে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে ব্রাজিল। বিপরীতে পেনাল্টি থেকে ব্যবধান কমানোর সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি আর্জেন্টিনা। আর এতেই ২-০ গোলের লিডে প্রথমার্ধ শেষ করে সেলেসাওরা। 

বিরতির পর দুই দলই গোল করার চেষ্টা করেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না। তবে দ্বিতীয়ার্ধের ৮৭তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ায় ব্রাজিল। এরপর ম্যাচের যোগ করা সময়ে গোল করে ব্যবধান কমায় আর্জেন্টিনা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসিহীন পিএসজির দাপুটে জয়

সেলেসাওদের হয়ে গোল তিনটি করেন আন্দ্রে সান্তোস, ভিটর রোকে ও গুইলার্মো বিরু। আলবিসেলেস্তাদের হয়ে একমাত্র গোলটি করেন ম্যাক্সি গনজালেজ।

ব্রাজিলের এই জয়ে গ্রুপ ‘এ’ থেকে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে দলটি। এক ম্যাচ বেশি খেলে প্যারাগুয়ের জয় ২টিতে। আর ড্র একটিতে। ৭ পয়েন্ট নিয়ে দলটি টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে। অন্যদিকে ২ ম্যাচে এক জয় ও এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে কলম্বিয়া। আর্জেন্টিনার অবস্থান চতুর্থ।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর