বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

সাহসের জন্যই আজ এতদূর আসতে পেরেছি: ব্যারিস্টার সুমন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩, ০৫:৫৩ পিএম

শেয়ার করুন:

সাহসের জন্যই আজ এতদূর আসতে পেরেছি: ব্যারিস্টার সুমন

সামাজিক বিভিন্ন সমস্যা নিরসনে আওয়াজ উঠিয়ে ও ফুটবল প্রেমের কারণে বেশ জনপ্রিয় ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। সামাজিক মাধ্যম ও লোকমুখে ব্যারিস্টার সুমন নামেই অধিক পরিচিত তিনি। ফুটবলের প্রতি তার নিবেদনের কথা সবারই জানা। আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের সাফল্যে যেমন আনন্দিত হন তেমনি ব্যর্থতায় হন ব্যথিত। এর বাইরেও নিজ প্রচেষ্টায় গড়ে তোলা ফুটবল একাডেমিকে নিয়ে প্রতিনিয়ত বিভিন্ন জেলায় প্রীতি ফুটবল ম্যাচ খেলে থাকেন তিনি।

এরই ধারাবাহিকতায় গত শনিবার লালমনিরহাট খেলতে যান ব্যারিস্টার সুমন। সীমান্তবর্তী জেলাটির মানুষের আতিথেয়তায় মুগ্ধ হয়ে তিনি লালমনিরহাটবাসীকে হবিগঞ্চে আমন্ত্রণ জানান। তাছাড়াও তিনি তার ফেসবুক পেইজে লালমনিরহাটের বিভিন্ন সমস্যা ও উন্নয়ন নিয়ে কথা বলেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ফুটবলে প্রথম সাদা কার্ড দেখল বিশ্ব, জানুন পেছনের রহস্য

ম্যাচ শেষে ব্যারিস্টার সুমন খেলা দেখতে আসা দর্শকদের উদ্দেশ্য নানা ধরণের কথা বলেন। নিজের সৎ সাহসিকতার জন্য আজ এতদূর আসতে পেরেছেন বলে সবাইকে জানান তিনি। তাছাড়াও এলাকার ছোট ছেলে-মেয়েদের উৎসাহ উদ্দীপনা দেখে ব্যারিস্টার সুমন বলেন, ‘সরকারি সহযোগিতা ছাড়াই লালমনিরহাটের ছেলে-মেয়েরা যেভাবে এই জেলার জন্য কাজ করে গেছে, আপনারা দেখবেন এরাই মৃত্যুর আগে এর থেকে ভালো লালমনিরহাট রেখে গেছে।’

তাছাড়াও সুপ্রিম কোর্টের একজন অ্যাডভোকেট হিসেবে ব্যারিস্টার সুমনের দরজা সবসময় খোলা আছে বলে জানান তিনি। হাইকোর্ট-সুপ্রিম কোর্টের যেকোন সাহায্যের জন্য সবসময় লালমনিরহাটের মানুষের জন্য প্রস্তুত আছেন বলেও জানান তিনি।


বিজ্ঞাপন


তাছাড়াও সীমান্তবর্তী জেলাটির মানুষকে ব্যারিস্টার সুমন তার হবিগঞ্জের মানুষকে আমন্ত্রণ দিয়ে গেছেন। তিনি বলেন, ‘আপনাদের আমার বাড়িতে দাওয়াত দিয়ে গেলাম। কোন পরিচয় লাগবে না, শুধু বলবেন লালমনিরহাট থেকে এসেছি। শুনেন, জীবনে কিছু করতে পারি আর না পারি। অতিথিদের সেবা করার মধ্য দিয়ে সারাজীবন জন্মস্থানের সেবা করতে চাই।’

আরও পড়ুন- ‘আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে মেসির কোনো অবদান নেই’

উল্লেখ্য, শনিবার (২১ জানুয়ারি) খেলার খবরে সকাল থেকেই বিভিন্ন জায়গা থেকে জড়ো হতে থাকে ফুটবলপ্রেমীরা। অনেক দিন পর জেলায় জমজমাট ফুটবল খেলা দেখতে কয়েক হাজার দর্শকের আগমন ঘটে। কানায় কানায় দর্শক পূর্ণ মাঠে দুই দলই বেশ শক্ত অবস্থান ধরে রাখে। তবে ব্যারিস্টার সুমনের দল আক্রমণে এগিয়ে থাকলেও হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে।  টাইব্রেকারে ২-০ গোলে পরাজিত হয় লালমনিরহাট সানরাইজ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর