রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

রিয়ালের আগ্রাসনকে গুড়িয়ে ‘সুপার কাপ’ জিতল বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩, ০৭:৩৮ এএম

শেয়ার করুন:

রিয়ালের আগ্রাসনকে গুড়িয়ে ‘সুপার কাপ’ জিতল বার্সেলোনা

অবশেষে দীর্ঘ ২১ মাস পর কোনও শিরোপার স্বাদ পেল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ব্যর্থতার গ্লানি মুছে ঘুরে দাঁড়ানোর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে নিয়ে রীতিমত ছেলেখেলা করেছে জাভি হার্নান্দেজের দল। সেই সঙ্গে কার্লো আনচেলত্তির দলের অসহায় আত্মসমর্পণে কারণে দেখা মেলেনি এল ক্লাসিকোর সেই চিরায়ত উত্তাপ- উত্তেজনাও।

সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে বছরের প্রথম এল ক্লাসিকোতে শক্তিশালী রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে হারিয়েছে সার্জিও বুসকেটসের দল। এই জয়ে প্রতিযোগিতার ১৪তম শিরোপাও নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি।


বিজ্ঞাপন


২০২১ সালের নভেম্বরে বার্সা কোচ জাভি দায়িত্ব নেওয়ার পর কোনো শিরোপা না জিতলেও গত মৌসুমে লা লিগা শেষ করে টেবিলের দুইয়ে থেকে। অবশেষে সেই শিরোপা খরাকে বুড়ো আঙুল দেখিয়ে ক্লাবটির সাবেক এই তারকা মিডফিল্ডার পেলেন কোচ হিসেবে প্রথম কোনও ট্রফির স্বাদ।

আরও পড়ুন- ফিফার শাস্তির মুখে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক

তবে শুরুতে ম্যাচের চিত্র ছিল পুরোপুরি ভিন্ন। বল দখলে রিয়াল এগিয়ে থাকলেও, আক্রমণের উত্তাপ ছড়াচ্ছিল বার্সেলোনা। ১৯তম মিনিটে লিড নেওয়ার সুযোগ পায় রিয়াল। তবে সেই যাত্রায় করিম বেনজেমার হেড অল্পের জন্য গোলের দেখা পায়নি।


বিজ্ঞাপন


দ্রুত আক্রমণে উঠে ম্যাচের ৩৩তম মিনিটে এগিয়ে যায় জাভির দল। রিয়াল ডিফেন্সের ভুলে নিঁখুত ফিনিশিংয়ে প্রথমবারের মতো দলকে আনন্দের উপলক্ষ এনে দেন তরুণ স্প্যানিশ ফুটবলার গাভি।

গোল খেয়েই যেন স্বরূপে ফিরে আসে রিয়াল মাদ্রিদ। কিন্তু বারবার আক্রমণ করেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না দলটি। উল্টো বিরতিতে যাওয়ার আগে আরেকটি গোল হজম করে বেনজেমা- ভিনিসিয়াসরা। ৪৫তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। ডি ইয়ং এর থেকে পাওয়া বল নিয়ে বক্সে ঢুকে পড়েন গাভি। এরপর দারুণ এক পাসে বল বাড়ান লেভানডভস্কিকে। আলতো ছোঁয়ায় সেই বল লক্ষ্যভেদ করেন এই পোলিশ স্ট্রাইকার।

আরও পড়ুন- ইউরোপ ছেড়ে সৌদি একাডেমিতে রোনালদোপুত্র!

বিরতির পর আক্রমণ ও পাল্টা আক্রমণে জমে উঠে খেলা। তবে ৭০তম মিনিটে শেষ হয়ে যায় রিয়ালের শিরোপা ধরে রাখার সম্ভাবনা। সহজ গোলে দলকে তিন গোলের লিড এনে দেন পেদ্রি। এরপর চেষ্টা করেও আর ঘুরে দাঁড়াতে পারেনি লস ব্লাঙ্কোসরা।

রেফারির শেষ বাঁশি বাজার আগে ব্যবধান কমান ফরাসি তারকা বেনজেমা। তবে সেই গোলে লাভ হয়নি আনচেলত্তির দলের। অবশেষে ২০২১ সালের পর কোনও একটি শিরোপার স্বাদ পেল কাতালান জায়ান্ট বার্সেলোনা।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর