শুক্রবার, ১৭ মে, ২০২৪, ঢাকা

ব্রাজিল-আর্জেন্টিনা মহারণের অপেক্ষায় ফুটবল বিশ্ব

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ০৬:০৪ পিএম

শেয়ার করুন:

ব্রাজিল-আর্জেন্টিনা মহারণের অপেক্ষায় ফুটবল বিশ্ব

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে শেষ হয়েছে ফুটবল বিশ্বের সবচেয়ে বড় আসর ফিফা বিশ্বকাপের ২২তম আসর। ১৮ ডিসেম্বরের রুদ্ধশ্বাস ফাইনালে ফরাসিদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। এই জয়ে দীর্ঘ ৩৬ বছর পর তৃতীয়বারের মত বিশ্বজয় করেছে ম্যারাডোনার উত্তরসূরীরা। অধরা সেই ট্রফি জয়ের পর তাই উৎসবের রেশ এখনও কাটেনি লাতিন আমেরিকার দেশটিতে।

অন্যদিকে ষষ্ঠবারের মতো স্বপ্নজয়ের হাতছানি নিয়ে কাতারে পা রেখেছিল ব্রাজিল। তবে আবারও কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে নেইমারদের।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বকাপ জিতে বাবার কথা রেখেছিলেন পেলে

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ফুটবলপ্রেমিরা আশা করেছিল, সেমি ফাইনালে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বি ব্রাজিল ও আর্জেন্টিনা। কিন্তু ক্রোয়েশিয়ার বিপক্ষে হারে সেই আশা পূরণ হয়নি ফুটবল ভক্তদের। 

তবে বিশ্বকাপ শেষ হয়ে গেলেও চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলের সমর্থকদের সোশ্যাল মিডিয়ায় লড়াইটা মোটেও কমেনি। এবার বিশ্বকাপ শেষ হওয়ার একমাসের মধ্যেই মুখোমুখি হতে চলেছে ব্রাজিল ও আর্জেন্টিনা। তবে দুই দলের এই লড়াইটা দুই দেশের সিনিয়র দলের নয়। আসন্ন ‘লাতিন আমেরিকা অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ’ এর ম্যাচে মুখোমুখি হতে চলেছে ব্রাজিল ও আর্জেন্টিনা।

আরও পড়ুন- ঘরের মাঠেই ফিরবেন পেলে!


বিজ্ঞাপন


এদিকে অনুর্ধ্ব-২০ কোপা আমেরিকার ‘এ’ গ্রুপে রয়েছে কলম্বিয়া, আর্জেন্টিনা, ব্রাজিল, প্যারাগুয়ে ও পেরু। ‘বি’ গ্রুপে আছে ইকুয়েডর, উরুগুয়ে, ভেনিজুয়েলা, চিলি ও বলিভিয়া। কলম্বিয়ার মাটিতে আসরের পর্দা উঠবে আগামী বছরের ২০ জানুয়ারি। ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচটি মাঠে গড়াবে ২৩ জানুয়ারি। ১২ ফেব্রুয়ারি শিরোপা নির্ধারণী ফাইনাল। ম্যাচটি অনুর্ধ্ব ২০ দলের হলেও বিশ্বকাপের উত্তেজনা এখনও বিরাজমান। তাই ম্যাচটিকে ঘিরে বাড়তি উন্মাদনা কাজ করছে ফুটবল ভক্তদের মাঝে।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর