রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

মেসিই সকলের আদর্শ হওয়া উচিত: জোকোভিচ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২, ০৪:১১ পিএম

শেয়ার করুন:

মেসিই সকলের আদর্শ হওয়া উচিত: জোকোভিচ

১৯৮৬ সালে ফুটবল ঈশ্বর ম্যারাডোনার জাদুতে শেষবারের মতো বিশ্বকাপের স্বাদ পায় আর্জেন্টিনা। এরপর থেকেই যেন বিশ্বকাপ পাওয়া দেশটির জন্য দুঃস্বপ্ন হয়ে দাঁড়িয়েছিল। ২০১৪ সালে জার্মানির বিপক্ষে জয়ের বন্দরে গিয়েও তা পূরণ হয়নি। অবশেষে দীর্ঘ ৩৬ বছরের অবসান ঘটিয়ে তৃতীয়বারের মতো শিরোপা নিজেদের করে নিয়েছে আলবিসেলেস্তেরা।

পুরো আসর জুড়ে দারুণ খেলে দলকে একাই ফাইনাল পর্যন্ত টেনে নিয়েছেন মেসি। অসাধারণ খেলে প্রশংসাও কুড়িয়েছেন ব্যাপক। এবার মেসিকে নিয়ে মুখ খুলেছেন টেনিস তারকা নোভাক জোকোভিচ। বলেছেন, ‘মেসিই সকলের আদর্শ হওয়া উচিত’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ‘ডিম’কে হারিয়ে সবার শীর্ষে মেসি

গত রোববার কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে আর্জেন্টিনা ও ফ্রান্সের বিশ্বকাপ ফাইনাল দেখতে হাজির হয়েছিলেন ২১টি গ্র্যান্ডস্ল্যামের মালিক জোকোভিচ। ইনজুরিতে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া ফরাসি তারকা পল পগবার সঙ্গে ছবিও তুলতে দেখা যায় জোকারকে। রুদ্ধশ্বাস ফাইনালে টাইব্রেকারে এমবাপে-জিরুদদের ৪-২ ব্যবধানে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা জিতেন মেসি-আলভারেজরা। এর সঙ্গে পুরো আসরে দারুণ খেলে সোনার বলও পান আর্জেন্টাইন অধিনায়ক।

বিশ্বকাপে মেসির অনবদ্য পারফরম্যান্সে মুগ্ধ হয়ে জোকোভিচ যুক্তরাষ্ট্রের একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘একজন ক্রীড়াপ্রেমী হিসেবে আমি মেসিকে শ্রদ্ধা করি। বিশ্বের অধিকাংশ মানুষ ওর কৃতিত্বে খুশি হয়েছেন বলে আমার বিশ্বাস। মেসি বিনয়ী ও মাটির মানুষ। ওর সাফল্য মাথা ঘুরিয়ে দেয়নি কখনও’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসির সেই পোশাক কিনতে ১০ কোটির প্রস্তাব

কাতারে বিশ্বকাপ ফাইনালের স্টেডিয়ামে থাকতে পারাকে তার জীবনের সেরা মুহূর্ত বলে মনে করেন জোকোভিচ। বলেন, ‘বিশ্বকাপের ফাইনাল দেখতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। অনেকের মতে এটিই সেরা বিশ্বকাপের ফাইনাল। কী অসাধারণ এক প্রত্যাবর্তন। যেভাবে ফুটবলারদের দেশে স্বাগত জানানো হল, তা নিঃসন্দেহে অতুলনীয়’।

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে এবারের বিশ্বকাপ আয়োজন নিয়ে মুগ্ধ জোকার। লুসাইলে ফাইনাল শুরু হওয়ার আগে এক ভিডিও গণমাধ্যমে পোস্ট করেন তিনি। ম্যাচ শেষের পর তিনি বলেন, ‘সাফল্যের সঙ্গে বিশ্বকাপ আয়োজন করার জন্য কাতারকে শুভেচ্ছা জানাই। এটি সম্মানের ও গৌরবের। আমি ফাইনাল মাঠে বসে দেখেছি। আমার দেখা অন্যতম সেরা ফুটবল ম্যাচ এটি। ধন্যবাদ এই অসাধারণ দৃশ্যপটের জন্য। আর্জেন্টিনাকে অভিনন্দন’।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর