মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

মেসির সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহী পিএসজি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২২, ০৮:৪২ এএম

শেয়ার করুন:

মেসির সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহী পিএসজি

বিশ্বকাপের অধরা ট্রফি ধরা দিয়েছে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির হাত ধরে। দীর্ঘ তিন যুগ পর আলবিসেলেস্তা শিবিরে স্বস্তি নিয়ে আসা এই ক্ষুদে জাদুকরের সঙ্গে চুক্তি নবায়ন করতে আগ্রহী তার ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

সদ্য শেষ হওয়া কাতার বিশ্বকাপে ৭ গোল ও ৩টি অ্যাসিস্ট করে গোল্ডেন বল জিতেছেন মেসি। দারুণ ফর্মে থাকা লা পুলগা’র সঙ্গে শীঘ্রই আলোচনায় বসার কথা জানিয়েছেন পিএসজি সভাপতি নাসির আল খেলাইফি। আরএমসি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে খেলাইফি জানান, ‘মেসিকে নিয়ে আর কী বলার আছে! তার সঙ্গে আলোচনায় বসার পরিকল্পনা রয়েছে আমাদের’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসিদের বরণ অনুষ্ঠানে সংঘর্ষ, নিহত ১

২০২১ সালে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন লিওনেল মেসি। ২০২৩ সালের ৩০শে জুন লা প্যারিসিয়ানদের সঙ্গে মেসির দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে। ফরাসি লিগ ওয়ানেও দারুণ ছন্দে আছেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। 

পিএসজি’র জার্সি গায়ে ৫৩ ম্যাচে ২৩টি গোল করেছেন ‘এলএমটেন’। খেলাইফি বলেন, ‘আমি লিওর জন্য অনেকটাই আনন্দিত। বিশ্বকাপে সে সেরা সময় কাটিয়েছে। এই ট্রফিটা তার প্রাপ্য’।


বিজ্ঞাপন


এর আগে গত জুন মাসে ফরাসি তারকা কিলিয়ান এমবাপের সঙ্গে চুক্তি নবায়ন করে পিএসজি। গুঞ্জন আছে, প্যারিস ছাড়তে চান এই ফরাসি ফরোয়ার্ড। নাসির আল খেলাইফি এই প্রসঙ্গে বলেন, ‘অবশ্যই আমরা মেসি ও এমবাপেকে ধরে রাখতে চাই। তাদের একজন টুর্নামেন্ট সেরা, আরেকজন সর্বোচ্চ গোলদাতা’।

আরও পড়ুন- ‘ম্যারাডোনা স্বর্গ থেকে অনুপ্রেরণা জুগিয়েছেন’

কাতার বিশ্বকাপে পিএসজির এই দুই তারকা ফুটবলার আলো ছড়িয়েছেন। আসরে গোল্ডেন বুট জয়ী এমবাপে ফাইনালে হ্যাটট্রিক করার কীর্তি গড়েন। যা ফুটবল ইতিহাসের দ্বিতীয় ঘটনা। তাই নিশ্চিতভাবেই এমবাপেকে ধরে রাখতে আগ্রহী এই ফরাসি ক্লাবটি। খেলাইফি জানান, ‘ফরাসি ক্লাবের সভাপতি হওয়ায় ফ্রান্সের জন্য খারাপ লাগছে আমার। তারা দুর্দান্ত খেলেছে। কিলিয়ানের সামনে আরেকটি বিশ্বকাপ জেতার সুযোগ আছে’।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর