শুক্রবার, ৩ মে, ২০২৪, ঢাকা

ফাইনালের আগে ভক্তদের সুসংবাদ দিলেন স্ক্যালোনি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২২, ০৭:১৯ পিএম

শেয়ার করুন:

ফাইনালের আগে ভক্তদের সুসংবাদ দিলেন স্ক্যালোনি

কাতার বিশ্বকাপের পর্দা নামতে যাচ্ছে আগামীকাল। আর্জেন্টিনা বনাম ফ্রান্সের মধ্যকার অনুষ্ঠিত হতে যাওয়া ফাইনাল নিয়ে পুরো বিশ্ব জুড়ে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। লিওনেল মেসির সামনে ২০১৪ সালের পর আবারও বিশ্বকাপ জয়ের হাতছানি। হাইভোল্টেজ ফাইনালের আগে স্বস্তির সংবাদ এলো আর্জেন্টাইন ভক্তদের জন্য। ইনজুরিতে থাকা আনহেল ডি মারিয়া ফাইনালের আগে ফিট হবেন কিনা তা নিয়ে ছিল শঙ্কা। তবে আজ সংবাদ সম্মেলনে কোচ লিওনেল স্ক্যালোনি জানালেন ফ্রান্সের বিপক্ষে খেলছেন কোপা আমেরিকা জয়ের নায়ক। 

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে নিজেদের যাত্রা শুরু করেছিল দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে সৌদি আরবের বিপক্ষে হারের পর ঘুরে দাঁড়ায় আলবিসেলেস্তেরা। লিওনেল মেসির জাদু ও পুরো দলের লড়াকু মানসিকতা আর্জেন্টিনাকে বিশ্বকাপের ফাইনালে তুলেছে। তবে ফাইনালের আগে কিছুটা অস্বস্তিতে ছিলেন আর্জেন্টাইন সমর্থকরা। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: বিশ্বকাপ হারবে আর্জেন্টিনা: ব্রাজিলিয়ান জ্যোতিষী

চোটের কারণে শতভাগ ফিট না থাকায় আর্জেন্টিনা একাদশ সুযোগ পাচ্ছিলেন না আনহেল ডি মারিয়া। আজ ফাইনালের আগে সংবাদ সম্মেলনে কোচ লিওনেল স্ক্যালোনিকে এই উইঙ্গারের খেলার সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হয়। তিনি বলেন, 'ডি মারিয়া ফাইনাল খেলার জন্য ফিট রয়েছে। সে পুরো সপ্তাহ আমাদের সঙ্গে অনুশীলন করেছে এবং সে ফাইনালের জন্য প্রস্তুত।' 

বিশ্বকাপের ফাইনাল নিয়ে জল্পনা কল্পনার কমতি নেই। তবে ফ্রান্স শিবিরে রয়েছে দুশ্চিন্তা। কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলার পর থেকেই অসুস্থ হয়েছেন ফ্রান্সের বেশ কয়েকজন ফুটবলার। আদ্রিওঁ রাবিও ও দায়দ উপেমেকানো মরক্কোর বিপক্ষে খেলতে পারেননি। এবার ফাইনালের আগে সেই তালিকায় যোগ দিয়েছেন ইব্রাহিমা কোনাতে, রাফায়েল ভারানে, কিংসলে কোমানের মতো ফুটবলার।

তবে ফরাসি কোচ দিদিয়ের দেশম এসব নিয়ে ভাবছেন না। তার আশা ম্যাচের আগে সবাইকে সম্পূর্ণ ফিট পাবেন। 


বিজ্ঞাপন


এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর