বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

রোনালদোহীন ম্যাচে ম্যানইউর নাটকীয় জয়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ০৮:১০ এএম

শেয়ার করুন:

রোনালদোহীন ম্যাচে ম্যানইউর নাটকীয় জয়

বিশ্বকাপ বিরতির আগে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আলেহান্দ্রো গারনাচোর শেষ মুহূর্তের গোলে ফুলহ্যামের বিপক্ষে ২-১ গোলের জয় পায় এরিক টেন হাগের দল।

অসুস্থতার কারণে ম্যাচে নামা হয়নি ‘রেড ডেভিলস’ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর।


বিজ্ঞাপন


আক্রমণ-পাল্টা আক্রমণে ফুলহ্যামের মাঠে শুরু থেকেই জমে ওঠে দুই দলের লড়াই। চতুর্থ মিনিটেই স্বাগতিকরা ম্যাচে লিড নেওয়ার সুযোগ পায়। তবে কার্লোস ভিনিসিউসের শট ফিরিয়ে দিয়ে সেই যাত্রায় ম্যানইউকে অক্ষত রাখেন দাভিদ দে হেয়া। তার ঠিক দশ মিনিট পরই এগিয়ে যায় সফরকারীরা। ব্রুনো ফার্নান্দেসের পাস থেকে পাওয়া বল স্লাইডে জালে পাঠান এরিকসেন। ম্যানইউর জার্সি গায়ে ড্যানিশ মিডফিল্ডারের এটি প্রথম গোল।

ম্যাচের ২৬তম মিনিটে উইলসনের শট ফিরিয়ে দেন ইউনাইটেড গোলরক্ষক দে হেয়া। দুই মিনিট পর আরেকটি দারুণ সেভ করেন তিনি। এরপর দুই দলই সুযোগ তৈরি করেও গোল করায় ব্যার্থ হয়। ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় ম্যানচেস্টার ইউনাইটেড।

বিরতি থেকে ফিরে দুই দলই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। ৪৮তম মিনিটে ডাবল সেভ করে ম্যানইউর ব্যবধান বাড়তে দেননি ফুলহ্যাম গোলরক্ষক লেনো। এন্থনি এলেঙ্গা ও র‍্যাশফোর্ডের শট রুখে দেন তিনি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ডেনমার্কের অনুরোধ প্রত্যাখ্যান করল ফিফা

ম্যাচের ৫৯তম মিনিটে ফরোয়ার্ড উইলসনকে তুলে ড্যানিয়েল জেমসকে নামান ফুলহ্যাম কোচ মারকো সিলভা। নেমেই দলকে সমতায় ফেরান এই ওয়েলস ফুটবলার। সতীর্থের পাস গোলমুখে পেয়ে লক্ষ্যভেদ করেন ইউনাইটেডের সাবেক এই ফরোয়ার্ড।

৭২তম মিনিটে ম্যাচে লিড নেওয়ার সুযোগ পায় স্বাগতিকরা। বক্সের ভেতর থেকে জোয়াও পালিনিয়ার ওভারহেড কিক দারুণভাবে ফিরিয়ে দলকে রক্ষা করেন দে হেয়া।

আরও পড়ুন- বিশ্বকাপ উপলক্ষে ২২ রিয়ালের নোট উন্মোচন

এর কিছুক্ষণ পরই মার্সিয়ালের পরিবর্তে গারনাচোকে মাঠে নামান টেন হাগ। বদলি হিসেবে নেমেই ম্যাচের অতিরিক্ত সময়ে দুর্দান্ত গোল করে দলকে ২-১ গোলের জয়ে ভাসান এই ১৮ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এই জয়ে ১৪ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। এক ম্যাচ বেশি খেলে ১৯ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে ফুলহ্যাম।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর