রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

কলকাতার প্রথম একাদশে কি জায়গা পাবেন লিটন?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ এপ্রিল ২০২৩, ১১:১৮ এএম

শেয়ার করুন:

কলকাতার প্রথম একাদশে কি জায়গা পাবেন লিটন?

কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা ছিল বাংলাদেশি দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাসের। তবে পারিবারিক কারণে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেন সাকিব। ফলে কেকেআর শিবিরে বাংলাদেশি হিসেবে লিটন দাসই এখন আলোচনায় রয়েছেন। 

অন্যদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে এক মাত্র টেস্ট ম্যাচে ৭ উইকেটের জয়ের পর প্রশ্ন উঠে কবে কলকাতার বিমান ধরবেন লিটন? অবশেষ নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গিয়েছে, আজ (রোববার) কলকাতার বিমান ধরছেন এই টাইগার ওপেনার।  


বিজ্ঞাপন


এদিকে কলকাতা নাইট রাইডার্সের পক্ষ থেকে জানানো হয়েছে, লিটন দাস রবিবার দলের সঙ্গে যোগ দেবেন। সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ১৪ এপ্রিল ম্যাচ রয়েছে কলকাতার। সেই ম্যাচ থেকেই লিটনকে খেলার জন্য পাওয়া যাবে। তবে শঙ্কা আছে, কলকাতার প্রথম একাদশে লিটন আদৌ সুযোগ পাবেন কি?

আরও পড়ুন- অল্পের জন্য রক্ষা পেল আর্জেন্টিনা

কলকাতা প্রথম থেকে লিটনকে পায়নি। বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটার ওপেনিং করতে পারেন। অন্যদিকে কলকাতা দলে রয়েছেন আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটার রহমনউল্লাহ গুরবাজ। যিনি কলকাতার হয়ে ওপেন করেছেন প্রথম দুইটি ম্যাচে। ইডেনে বেঙ্গালুরুর বিপক্ষে অর্ধশত রানও করেন তিনি। আর আহমেদাবাদেও যদি রান পেয়ে যান, তবে দলে নিজের জায়গা প্রায় পাকা করে ফেলতে পারবেন তিনি। সেক্ষেত্রে লিটনের একাদশে জায়গা করে নেওয়া বেশ কষ্টসাধ্য হবে।


বিজ্ঞাপন


লিটন ও গুরবাজ দুইজনেই বিদেশি ক্রিকেটার। একসঙ্গে দুইজনকে খেলানো মুশকিল হবে কলকাতার পক্ষে। কারণ আইপিএলে একটি দলে একসঙ্গে চার জন বিদেশিকেই খেলানো সম্ভব হবে। সেক্ষেত্রে একই ধরনের দুই বিদেশিকে খেলালে দলের ভারসাম্য নষ্ট হতে পারে। লিটনকে খেলালে গুরবাজ খেলবেন না। এবার তাই অপেক্ষা একটাই, কলকাতা কাকে বেছে নেয়!

আরও পড়ুন- রোনালদোর রেকর্ড ভেঙে শীর্ষে মেসি

তাছাড়াও লিটনকে নিয়ে আরও একটি সমস্যা রয়েছে। আইপিএলের মাঝপথে এলেও শেষ পর্যন্ত খেলতে পারবেন না বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটার। মে মাসে তাকে ছেড়ে দিতে হবে। বাংলাদেশের হয়ে আয়ারল্যান্ডে খেলতে যাবেন লিটন। সেই কারণেই বাকি আইপিএলে খেলতে পারবেন না তিনি।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর