শুক্রবার, ১৭ মে, ২০২৪, ঢাকা

ম্যানচেস্টার ইউনাইটেড কেনার দৌড়ে কাতার-সৌদি আরব

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০২:১০ পিএম

শেয়ার করুন:

ম্যানচেস্টার ইউনাইটেড কেনার দৌড়ে কাতার-সৌদি আরব

১৭ বছরেরও বেশি সময় ধরে গ্লেজার পরিবার রেড ডেভিলদের মালিকানায় ছিলন। তবে গত বছরের শেষে নানা সমস্যার জন্য ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা বিক্রির বিবৃতি দিয়েছিল তারা। সেখানে শুক্রবার ছিলো নিলামের শেষ দিন, অংশ নেওয়ার। যেখানে ম্যানইউয়কে কিনতে বিড করছে অনেক দেশ যার ভিতরে আগ্রহ বেশি মধ্যপ্রাচ্যের দুই দেশ কাতার ও সৌদি আরব। এদিকে ইংলিশ ক্লাবটি কিনতে আগেই আগ্রহ দেখিয়েছেন ব্রিটিশ ধনকুবের জিম র‍্যাটক্লিপ ক্লাবটি। শেষ পর্যন্ত কে হবে এর মালিকানা জানা যাবে এপ্রিলের মধ্যেই।  

এদিকে বিভিন্ন গণমাধ্যের প্রতিবেদনে বলা হয়, কাতার রাজপরিবারের সদস্য ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী শেখ জসিম বিন হামাদ আল থানির একটি কনসোর্টিয়াম ৫ বিলিয়ন পাউন্ডের ( বাংলাদেশি টাকায় ৬৩ হাজার কোটিরও বেশি) বিনিময়ে ম্যানইউকে কেনার জন্য বিড করেছেন। তারা আরও জানায়, ম্যানচেস্টার ইউনাইটেডের ১০০ শতাংশ মালিকানা কেনার জন্য তার বিড জমা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। বিডটি মাঠে ও মাঠের বাইরে ক্লাবকে তার আগের গৌরব ফিরিয়ে আনার পরিকল্পনার অংশ। 


বিজ্ঞাপন


এছাড়া সৌদি আরবও ম্যানইউকে কিনতে আগ্রহ আগে থেকেই। এ বিষয়ে সৌদি গণমাধ্যণ জানায়, এর আগেও দুবার ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি কিনতে চেয়েছিল সৌদি আরব। তবে গ্লেজার পরিবার তখন মাত্র ২০ শতাংশ মালিকানা বিক্রি করতে চাওয়ায় বিষয়টি সামনে জায়নি সৌদি। 

অপরদিকে ইউনাইটেড সমর্থক ও ব্রিটিশ ধনকুবের জিম র‍্যাটক্লিফ ক্লাবটি নেবার জন্য বিড করেছেন। এর আগেও র‍্যাটক্লিফ খেলাধুলায় বিনিয়োগের ইতিহাস রয়েছে এবং ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব নিস এবং সুইস ক্লাব লুসানেরও মালিক। 

তবে ক্লাবটি কেনার প্রক্রিয়াটি তাড়াতাড়ি হবে না। কারন মালিকদের প্রিমিয়ার লিগ এবং উইয়েফা থেকে কঠোর পরিক্ষা সম্মুখীন হতে হবে। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর