বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান মহারণ আজ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০৯ এএম

শেয়ার করুন:

চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান মহারণ আজ

ক্রিকেট মাঠে ভারত-পাকিস্তান দ্বৈরথ মানেই ভক্ত-সমর্থকদের মাঝে বাড়তি উত্তেজনা। মাঠ ও মাঠের বাইরে যে লড়াই উত্তাপ ছড়ায় সমানভাবে। সেটা যদি আবার টি-টোয়েন্টি ক্রিকেট হয়, তবে তো কথাই নেই। এরই ধারাবাহিকতায় আজ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দল।

বাংলাদেশ সময় আজ সন্ধ্যা ৭টায় মাঠে নামছে ভারত ও পাকিস্তানের মেয়েরা। এখন পর্যন্ত এই দুই দল ১৩টি টি-টোয়েন্টি ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে। যার মধ্যে ভারতের জয় দশটিতে। বাকি ৩ ম্যাচে জয় পাকিস্তানের। অন্যদিকে, একদিনের ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে ভারতের রেকর্ড আরও সমৃদ্ধ। যেখানে ১১ ম্যাচের সবকটিতে জয় টিম ইন্ডিয়ার। তাই দুই ফরম্যাট মিলিয়ে ২৪টি ম্যাচের ২১টি ম্যাচই জিতেছে ভারত।


বিজ্ঞাপন


আরও পড়ুন- রোমাঞ্চকর জয়ে ক্লাব বিশ্বকাপের শিরোপা রিয়ালের

হাড্ডাহাড্ডি এই লড়াইয়ে মাঠে নামার আগে স্বস্তিতে নেই ভারতীয় শিবির। টিম ইন্ডিয়ার সেরা দুই তারকা হরমনপ্রীত কাউর ও স্মৃতি মান্ধানা আছেন ইনজুরিতে। প্রোটিয়াদের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে কাঁধে চোট পেয়েছিলেন ভারতীয় দলের অধিনায়ক হরমনপ্রীত। আর বাংলাদেশ ম্যাচে বাঁ হাতের আঙ্গুলে চোট পান স্মৃতি মান্ধানা। বিভিন্ন সূত্রের খবর অনুযায়ী, স্মৃতি মান্ধানার চোটের যে অবস্থা, তাতে বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে পারেন তিনি।

আরও পড়ুন- এশিয়ান ইনডোরের ফাইনালে স্বর্ণ জিতলেন বাংলাদেশের ইমরানুর


বিজ্ঞাপন


ভারতের সম্ভাব্য একাদশ 

শেফালি বর্মা, জেমিমা রডরিগেজ, হার্লিন দেওয়ল, হরমনপ্রীত কউর (ক্যাপ্টেন), দীপ্তি শর্মা, রিচা ঘোষ (উইকেটকিপার), রাধা যাদব, পূজা বস্ত্রকার, রাজেশ্বরী গায়কোয়াড়, শিখা পান্ডে ও রেনুকা সিং ঠাকুর/অঞ্জলি সর্বানি।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ

সিদরা আমিন, জাভেরিয়া খান, বিসমাহ মারুফ (ক্যাপ্টেন), মুনিবা আলি (উইকেটকিপার), নিদা দার, আলিয়া রিয়াজ, আয়েশা নাসিম, সাদিয়া ইকবাল, ফতিমা সানা, নাশরা সান্ধু ও আইমন আনোয়ার।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর