শুক্রবার, ৩ মে, ২০২৪, ঢাকা

বাবর-রিজওয়ানদের দায়িত্বে ‘অনলাইন কোচ’

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ১১:২৮ এএম

শেয়ার করুন:

বাবর-রিজওয়ানদের দায়িত্বে ‘অনলাইন কোচ’

পাকিস্তান ক্রিকেট দলের কোচ হিসেবে পুনরায় দেখা যেতে পারে মিকি আর্থারকে। তবে এবার ভিন্নরূপে ফিরতে যাচ্ছেন এই প্রোটিয়া কোচ। দলকে বেশিরভাগ সময় দূর থেকেই অনলাইনে কোচিং করাবেন তিনি। এমন ঘটনা আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম। পাকিস্তানের বেশ কয়েকটি গণমাধ্যমের বরাত দিয়ে এই খবর জানা যায়।

বর্তমানে আর্থার ডার্বিশায়ার কাউন্টি দলের কোচের দায়িত্ব পালন করছেন। তিনি যদি পাকিস্তান দলের দায়িত্ব নেন, তবে সর্বদা মাঠে থাকতে পারবেন না। পাকিস্তান ক্রিকেট বোর্ড তার সহকারী কোচ নিয়োগ করবে। যিনি দলের সঙ্গে সর্বক্ষন মাঠে থাকবেন। তবে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে বাবরদের সঙ্গে দেখা যাবে আর্থারকে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ফাইনালের আগের রাতের স্মৃতিচারণ করে যা বললেন মেসি

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে পিসিবি প্রধান নাজম শেঠি জানিয়েছিলেন, আর্থারকে পাকিস্তানের কোচ হিসেবে ফেরানোর সম্ভাবনা রয়েছে। এরপরই মিকির অনলাইনে কোচিং করানোর বিষয়টি আলোচনায় আসে।

এই প্রসঙ্গে শেঠি বলেন, ‘একটা ব্যাপার স্পষ্ট করতে চাই। আমি মিকির সঙ্গে কথাবার্তা চালাচ্ছি, আলোচনা ৯০ শতাংশ এগিয়ে গিয়েছে। বেশ কয়েকটি বিষয়ে নজর দিতে হচ্ছে। আশা করি খুব তাড়াতাড়ি ভালো খবর শোনাতে পারব।’


বিজ্ঞাপন


আরও পড়ুন- কোপা দেল রে’র সেমিতে ‘এল ক্ল্যাসিকো’ দ্বৈরথ

তবে মিকির অনলাইন কোচ হিসেবে দায়িত্ব নিতে চলা প্রসঙ্গে বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহিদ আফ্রিদি। বলেছেন, অনলাইন কোচিংয়ের বিষয়টাই তার কাছে অস্পষ্ট। আফ্রিদি জানান, ‘অনলাইন কোচিংয়ের বিষয়টা আমার মাথায় ঢুকছেই না। আর বিদেশি কোচই কেন? পাকিস্তানে তো অনেকেই রয়েছে। ক্রিকেট আর রাজনীতি মিশিয়ে ফেলা অনুচিত।’

মিকি আর্থারের আন্তর্জাতিক ক্রিকেটে কোচিং ক্যারিয়ার বেশ সাফল্যমণ্ডিত। পাকিস্তান ছাড়াও এর আগে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার হেড কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর