মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ঢাকা

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন তামিম

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ০৬:০৫ পিএম

শেয়ার করুন:

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন তামিম

ভারতের বিপক্ষে ঘরের মাটিতে ৪ ডিসেম্বর থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজে অধিনায়ক তামিম ইকবালকে পাচ্ছেনা বাংলাদেশ। কুঁচকির চোটের কারণে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন এই ড্যাশিং ওপেনার। তবে ওয়ানডে সিরিজই নয়, শঙ্কা জেগেছে তামিমের টেস্ট সিরিজে খেলা নিয়েও। ভারতের বিপক্ষে প্রথম টেস্টে তামিমকে না পাওয়ার শঙ্কার কথা জানিয়েছে বিসিবি।

গতকাল নিজেদের মধ্যে খেলা প্রস্তুতি ম্যাচের সময় ইনজুরিতে পড়েন তামিম। চোটের অবস্থা বুঝতে আজ তামিমের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করানো হয়। এরপর বিসিবির মেডিকেল বিভাগ থেকে জানানো হয় তাকে থাকতে হবে দুই সপ্তাহের বিশ্রামে। আর এতেই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন দলের গুরুত্বপূর্ণ এই ওপেনার। আগামী ৪ ডিসেম্বর থেকে শুরু হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১০ ডিসেম্বর।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বেলজিয়ামের সামনে ক্রোয়েশিয়ান বাঁধা, কে পাবে শেষ ষোলোর টিকিট?

পূর্ণ মেয়াদে ওয়ানডে অধিনায়কত্ব হাতে পাওয়ার পর এই প্রথম কোনো সিরিজে তামিমকে পাচ্ছেনা বাংলাদেশ। এর আগে চোটে পড়ে বাদ পড়েছেন দলের আরেক গুরুত্বপূর্ণ ক্রিকেটার তাসকিন আহমেদ। পিঠের চোট পুনরায় ফিরে আসায় টিম ইন্ডিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামা হচ্ছেনা তার। তাছাড়াও সিরিজের বাকি ম্যাচগুলোতে খেলা নিয়ে জেগেছে শঙ্কার। তাসকিনের পরিবর্তে দলে ডাক পেয়েছেন পেসার শরীফুল ইসলাম।

২০১৫ সালের পর প্রথমবারের মতো বাংলাদেশের বিপক্ষে কোনো দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে আজ ঢাকায় পা রাখছে ভারত। মিরপুরে ৪ ডিসেম্বর প্রথম ওয়ানডেতে মাঠে নামবে এই দুই দল। ৭ ডিসেম্বর একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ। এরপর চট্টগ্রামে ১০ ডিসেম্বর তৃতীয় ওয়ানডের পর তিনদিনের বিরতি নিয়ে ১৪ ডিসেম্বর প্রথম টেস্ট খেলতে মাঠে নামবে ভারত ও বাংলাদেশ। ২২ ডিসেম্বর মিরপুর টেস্ট দিয়ে শেষ হবে রোহিত-কোহলিদের বাংলাদেশ সফর।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর