শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ জোকোভিচ, অনিশ্চিত ইউএস ওপেন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ১২:১৫ পিএম

শেয়ার করুন:

যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ জোকোভিচ, অনিশ্চিত ইউএস ওপেন

করোনার টিকা না দেওয়ায় অস্ট্রেলিয়ান ওপেনের গত আসরে খেলা হয়নি জোকারের। অংশ নিতে পারেননি ইউএস ওপেনেও। এই মাসে মিয়ামি ওপেন ও ইন্ডিয়ান ওপেন প্রতিযোগিতা রয়েছে আমেরিকায়। সেখানে খেলার কথা ছিল তার। তবে আমেরিকা ভিসা দেয়নি তাকে। তাই এই দুই আসরে খেলা হচ্ছে না বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়ের।

বর্তমানে কোভিড টিকা নেননি এমন কাউকে দেশে প্রবেশ করতে দিচ্ছে না জো বাইডেন প্রশাসন। জোকোভিচের ক্ষেত্রেও তাই এই নিয়ম শিথিল করা হয়নি।


বিজ্ঞাপন


আগামী ১১মে পর্যন্ত আমেরিকায় কোভিড জরুরি অবস্থা চলবে। এই পরিস্থিতিতে আমেরিকায় প্রবেশের ক্ষেত্রে টিকা নেওয়া বাধ্যতামূলক। এর আগে টিকা না নেওয়ায় ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সেও খেলা হয়নি জোকারের। আর এবার তার খেলা হচ্ছে না মায়ামি ওপেনে। বাইডেন প্রশাসন তার ভিসার আবেদন খারিজ করে দিয়েছে।

আরও পড়ুন- মেসি-দিবালাদের ম্যাচ দেখতে চান কত মানুষ? জানলে অবাক হবেন

এই বিষয়ে মায়ামি ওপেনের ডিরেক্টর জেমস ব্লেক বলেছেন, ‘জোকোভিচকে যাতে ছাড় দেওয়া হয়, সে জন্য আমরা সব রকম চেষ্টা করেছিলাম। তবে শেষ পর্যন্ত অনুমতি পাওয়া যায়নি। টেনিস বিশ্বের প্রথম সারির প্রতিযোগিতাগুলোর মধ্যে রয়েছে মায়ামি ওপেন। আমরা সব সময় সেরা খেলোয়াড়দের অংশগ্রহণ নিশ্চিত করার চেষ্টা করি। আমাদের পক্ষে যা যা করা সম্ভব ছিল, সব কিছুই আমরা করেছি। আমরা প্রশাসনের সঙ্গেও যোগাযোগ করেছিলাম। তবে বিষয়টা আমাদের হাতে নেই।’


বিজ্ঞাপন


সংবাদ সংস্থা রয়টার্সের বরাত দিয়ে জানা যায়, ফ্লোরিডার গভর্নর ও দুই সিনেটর ফোন করে বাইডেন প্রশাসনের সংশ্লিষ্ট কর্তাদের অনুরোধ করেছিলেন জোকোভিচকে আমেরিকায় প্রবেশের অনুমতি দেওয়ার জন্য। তবে তাতেও কাজ হয়নি। বাইডেন প্রশাসন কারো জন্যই নিয়ম শিথিল করতে রাজি নয়। এর আগে ইন্ডিয়ান ওয়েলসের সময় অন্য দুই সিনেটরের লিখিত আবেদন থাকা সত্ত্বেও ২২ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ীর ভিসা মঞ্জুর করেনি জো বাইডেন প্রশাসন।

আরও পড়ুন- দুই জার্সি তুলে রাখার সিদ্ধান্ত ব্যাঙ্গালুরুর, কিন্তু কেন?

এদিকে ১১ মে-র পরেও যদি আমেরিকায় কোভিড জরুরি অবস্থা জারি থাকে, তবে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনেও খেলার সুযোগ পাবেন না জোকোভিচ। একই কারণে ২০২২ সালের অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সুযোগ হয়নি জোকারের।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর