রোববার, ১৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

মেসি-দিবালাদের ম্যাচ দেখতে চান কত মানুষ? জানলে অবাক হবেন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ১১:২৯ এএম

শেয়ার করুন:

মেসি-দিবালাদের ম্যাচ দেখতে চান কত মানুষ? জানলে অবাক হবেন

মরুর বুকে বিশ্বকাপ জয়ের পর প্রথমবারের মতো মাঠে নামছে আর্জেন্টিনা। গ্যালারিতে বসে মেসি-মার্টিনেজদের খেলা দেখতে তাই মুখিয়ে আছে লাখ লাখ আর্জেন্টাইন ভক্ত-সমর্থক। আগামী ২৩ মার্চ পানামার বিপক্ষে ম্যাচের টিকিটের জন্য আবেদন করেছেন প্রায় সাড়ে ১৫ লাখ ফুটবলপ্রেমী।

গত বছরের ১৮ ডিসেম্বর বিশ্বকাপ ফাইনাল জেতার পর কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেনি আর্জেন্টিনা। দীর্ঘ তিন মাস পর এবার দেশের মাটিতে দুইটি প্রদর্শনী ম্যাচ খেলতে যাচ্ছে স্ক্যালোনির দল। প্রথম ম্যাচ ২৩ মার্চ পানামার বিপক্ষে। তার পাঁচ দিন পর ২৮ মার্চ দলটির দ্বিতীয় খেলা কিরাসাওয়ের বিপক্ষে। প্রথম ম্যাচেই তাই স্টেডিয়ামে উপস্থিত থাকতে চান আর্জেন্টিনার ফুটবলপ্রেমীরা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- দুই জার্সি তুলে রাখার সিদ্ধান্ত ব্যাঙ্গালুরুর, কিন্তু কেন?

এদিকে প্রবল চাহিদা হতে পারে, এমন আশঙ্কায় দুইটি ম্যাচের টিকিটের দাম বেশ চড়া রেখেছেন আর্জেন্টিনার ফুটবল কর্তারা। টিকিটের সর্বনিম্ন দাম নির্ধারণ করা হয়েছে ৫৯ ডলার বা ছয় হাজার টাকা। আর টিকিটের সর্বোচ্চ মূল্য ধরা হয়েছে ২৪১ ডলার বা প্রায় ২৩ হাজার টাকা।

সাম্প্রতিক সময়ে আর্থিক সঙ্কটে ধুঁকতে থাকা আর্জেন্টিনার সাধারণ মানুষের হাতে তেমন টাকা-কড়ি নেই। তবুও মেসির দলের খেলা দেখার আগ্রহ তুঙ্গে। অনলাইনে প্রায় ১৫ লাখ ৫০ হাজারেরও বেশি আবেদন জমা পড়েছে টিকিটের জন্য।


বিজ্ঞাপন


আরও পড়ুন- এক রানের রুদ্ধশ্বাস জয়ে ফের পিএসএল চ্যাম্পিয়ন লাহোর

শুধু যে ফুটবলপ্রেমীদের মধ্যেই এই আগ্রহ সীমাবদ্ধ রয়েছে এমনটা নয়। আর্জেন্টিনা-পানামা ম্যাচ নিয়ে সংবাদমাধ্যমের আগ্রহও চরম তুঙ্গে। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লাউদিয়ো তাপিয়া বলেছেন, ‘১ লক্ষ ৩১ হাজারের বেশি সাংবাদিক স্টেডিয়ামে প্রবেশের জন্য আবেদন করেছেন। এমন ঘটনা এর আগে কখনও হয়েছে বলে আমার জানা নেই। একটা ম্যাচ ঘিরে এমন পাগলামি দেখিনি কখনও। এই চাহিদা ঐতিহাসিক।’

তাপিয়া আরও বলেছেন, ‘সকলের ইচ্ছাপূরণ করতে পারলে আমরা খুব খুশি হতাম। তবে আমাদের সাধ্য সীমাবদ্ধ।’

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর