বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

জমজমাট লড়াইয়ে শেষ হাসি রিয়ালের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৩৯ এএম

শেয়ার করুন:

জমজমাট লড়াইয়ে শেষ হাসি রিয়ালের

জমে উঠতে শুরু করেছে স্প্যানিশ লা লিগায় রিয়াল-বার্সা লড়াই। একদিকে জাভির দলের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখার চ্যালেঞ্জ, অন্যদিকে আনচেলত্তি বাহিনীর জয়ের ধারা বজায় রেখে বার্সার সঙ্গে ব্যবধান কমানোর মিশন। এমন সমীকরণকে মাথায় রেখে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। গুরুত্বপূর্ণ এই ম্যাচে দারুণ জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলে বার্সেলোনার কাঁধে নিঃশ্বাস ফেলছে বেনজেমা-ভিনিসিয়াসরা।

রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার লড়াইয়ে ভ্যালেন্সিয়াকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিকরা। প্রথমে মার্কো অ্যাসেনসিও দলকে লিড এনে দেন। পরবর্তীতে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসির আর্জেন্টিনা ঢাকা সফরের কোনো তথ্য নেই

এদিকে ম্যাচের শুরুতে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে রিয়াল। ১৮তম মিনিটে লিড নেওয়ার সুযোগ পায় দলটি। তবে ডান দিক থেকে কামাভিঙ্গার ক্রস বেনজেমার ছোঁয়ায় অ্যাসেনসিওর কাছে পৌঁছালে তা প্রতিপক্ষের ডিফেন্ডারের বাধায় ফিরে আসে। এরপর প্রথমার্ধে আরও কয়েকটি সুযোগ আসে আনচেলত্তির দলের। তবে শেষ পর্যন্ত সেগুলো সফল হয়নি।

উল্টো প্রথমার্ধের যোগ করা সময়ে হলুদ কার্ড দেখেন ফরাসি ফরোয়ার্ড বেনজেমা। প্রতিপক্ষের মিডফিল্ডার ইউনুস মুসাহকে ফাউল করায় তাকে এই শাস্তি দেন রেফারি। এরপর আর কেউই গোল করতে না পারায় গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল।


বিজ্ঞাপন


বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় স্বাগতিকরা। ৫২তম মিনিটে ডেডলক ভাঙেন অ্যাসেনসিও। বেনজেমার পাস থেকে পাওয়া বল জোরালো শটে ভ্যালেন্সিয়ার জাল লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ উইঙ্গার। এর ঠিক তিন মিনিট পর আবারও প্রতিপক্ষের জাল বল জড়ান ভিনিসিয়াস। বেনজেমা বাড়ানো বলে কোনাকুনি শটে গোল করেন এই ব্রাজিলিয়ান।

আরও পড়ুন- আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা

ম্যাচের ৭১তম মিনিটে ভিনিসিয়াসকে বিপজ্জনক ফাউল করলে সরাসরি লাল কার্ড দেখেন ভ্যালেন্সিয়ার পাউলিস্তা। এরপর ১০ জনের দল নিয়ে আর পেরে উঠেনি সফরকারীরা। সবশেষ ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির দল।

এই জয়ে ১০ ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুই নম্বর অবস্থানে আছে রিয়াল। আর সমান ম্যাচে ১৬ জয় ও ২ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৫০।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর