শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ট্রফি নিয়ে উল্লাসের সময় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল মেসিরা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২, ০৬:১৩ পিএম

শেয়ার করুন:

ট্রফি নিয়ে উল্লাসের সময় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল মেসিরা

দীর্ঘ ৩৬ বছরের শিরোপা খরা ঘোচালো আর্জেন্টিনা। গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা নিজেদের করেছে লিওনেল মেসি-ডি মারিয়ারা। ক্যারিয়ারের চির অধরা সেই আন্তর্জাতিক ট্রফিটাও জিতলেন আর্জেন্টাইন সুপারস্টার লা পুলগা। অবশেষে মেসিরা নিজ দেশে পৌঁছেছেন। আলবিসেলেস্তেদের অপেক্ষায় রাস্তায় লাখো মানুষ। তৃতীয় বিশ্বকাপ শিরোপা জয়ীদের জন্য ছাদখোলা বাসের পাশাপাশি বর্ণাঢ্য আয়োজন করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। তবে আনন্দ-উল্লাসের মাঝে ক্ষণিকের জন্য বিশ্ব চ্যাম্পিয়নদের উপর বড় এক দুর্ঘটনা উঁকি দিয়েছিল। 

বুয়েন্স আয়ার্সের সড়কে ছাদখোলা বাসে বসে সমর্থকদের সঙ্গে উল্লাসের মাঝে বড় ধরনের এক বিপদ সামনে এসেছিল। আর্জেন্টিনা শিবিরের শীর্ষ পাঁচ তারকার উল্লাস রূপ নিতে পারতো বিষাদে। লিওনেল মেসি, আনহেল ডি মারিয়া, নিকোলাস ওটামেন্ডি, রদ্রিগো ডি পল ও পারেদেস অল্পের জন্য রক্ষা পেয়েছেন। নিজেদের চতুরতার জন্য এই যাত্রায় বেঁচে যান বিশ্বজয়ীরা। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: ছবিতে আর্জেন্টিনার বিশ্বকাপ উদযাপন

ছাদখোলা বাস সড়কে চলাকালীন হঠাৎ করে রাস্তার কেবল মেসিদের মাথায় গিয়ে আঘাত হানার উপক্রম তৈরি হয়। কিন্তু কয়েক সেকেন্ড আগে তা নজরে পড়ায় সবাই নিজেদের মাথা নিচু করে ফেলে। তাই বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। 

এর আগে বাংলাদেশ সময় আজ মঙ্গলবার ১১টা ২০ মিনিটে লিওনেল স্ক্যালোনিদের বিমান আর্জেন্টিনার ইজেজা বিমানবন্দরে অবতরণ করে। অধীর আগ্রহে আলবিসেলেস্তেদের বরণ করার অপেক্ষায় রয়েছে কোটি আর্জেন্টাইন। মেসিদের জন্য নান্দনিক এক ছাদখোলা বাস তৈরি করা হয়েছে। উৎসবের আমেজে থাকা আর্জেন্টিনায় আজ ২০ ডিসেম্বর সরকারি ছুটিও ঘোষণা করা হয়েছে।  

আরও পড়ুন: ইতিহাসে প্রথমবার নিজ দেশে হোয়াটওয়াশ হলো পাকিস্তান

আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ মঙ্গলবার লিওনেল মেসিদের বরণের জন্য পুরো দেশ জুড়ে সরকারি ছুটির আদেশ জারি করে। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর