শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাফুফেকে ৮০ লাখ টাকা দিচ্ছে এএফসি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ১০:৩১ এএম

শেয়ার করুন:

বাফুফেকে ৮০ লাখ টাকা দিচ্ছে এএফসি

বাফুফে ভবন সংস্কার ও শোভাবর্ধনের কাজে এএফসির কাছ থেকে প্রায় ৮০ লাখ টাকা পেতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী বছরের জুন মাস নাগাদ এই অর্থ বাফুফের হাতে এসে পৌঁছাবে বলে নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

শেখ রাসেল ক্রীড়া চক্র ও ফর্টিস একাডেমির ম্যাচ দিয়ে গতকাল দেশের ফুটবলে শুরু হয়েছে নতুন মৌসুম। আসন্ন মৌসুমগুলোতে দলের সংখ্যা আগের থেকে বাড়ছে। এর সাথে বাড়বে ম্যাচ সংখ্যা ও টুর্নামেন্ট। যাতে করে বৃদ্ধি পাচ্ছে দেশের ফুটবলের কার্যক্রম। এর সাথে চলতি মৌসুম থেকেই বাড়ছে একাডেমি ও ফুটবলারদের সংখ্যা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসির সঙ্গে খেলা স্বপ্নের মতো: লেভানডভস্কি

সবকিছু বৃদ্ধি পাওয়ার সঙ্গে বাড়াতে হবে বাফুফের লোকবল, কোচিং স্টাফ আর সাপোর্টিং বিভাগকেও। যার জন্য এএফসির কাছে অর্থের আবেদন করে সংস্থাটি।  প্রায় ৮০ লাখ টাকার সেই আবেদন ইতিমধ্যে অনুমোদনও দিয়েছে এশিয়ান ফুটবল কাউন্সিল। ২০২২ সালের জুন মাসের মধ্যেই এই অর্থ বাফুফের হাতে পৌঁছাবে বলে জানায় এশিয়ার সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা এএফসি।

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ গণমাধ্যমকে জানান, ‘আমাদের বাফুফে ভবন উন্নতি করার অবকাশ রয়েছে। ফলে এই কাজগুলো আমরা করব। এএফসির কাছ থেকে প্রায় ৮০ লাখ টাকা পাচ্ছি। এই টাকা দিয়ে ভালো কিছু করা সম্ভব’।

আরও পড়ুন- কাতার বিশ্বকাপে সাড়ে ৪ হাজার কোটি টাকার প্রাইজমানি


বিজ্ঞাপন


সোহাগ আরও জানান, নারী ফুটবল একাডেমির মতো ছেলেদের একাডেমির ফুটবলারদের পারিশ্রমিক বাড়ানো হবে খুব শীঘ্রই। তাছাড়াও চলতি মাসেই জাতীয় দলের হেড কোচ হ্যাভিয়ের ক্যবারেরার সঙ্গে চুক্তি নবায়নের বিষয়টি একটি সিদ্ধান্তে পৌঁছাবে বলে জানান এই বাফুফে কর্মকর্তা।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর