শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

দুই লাল কার্ডের ম্যাচে বার্সার দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ০৮:০১ এএম

শেয়ার করুন:

দুই লাল কার্ডের ম্যাচে বার্সার দুর্দান্ত জয়

পেশাদার ক্যারিয়ারের শেষ ম্যাচে মাঠে না নেমেই লাল কার্ডের দেখা পেলেন বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকে। তাছাড়াও অহেতুক ফাউল করে লাল কার্ড দেখেন দলের আরেক গুরুত্বপূর্ণ ফুটবলার রবার্ট লেভানডস্কি। এমন আরও ঘটন-অঘটনের জন্ম দিয়ে বিশ্বকাপ বিরতির আগে শেষ ম্যাচে ওসাসুনার বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

ওসাসুনার মাঠে দাভিদ গার্সিয়ার গোলে শুরুতেই পিছিয়ে পড়ে বার্সা। ম্যাচের ষষ্ঠ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে ডি-বক্সে হেড করে গোলটি নিশ্চিত করেন ওসাসুনার স্প্যানিশ ডিফেন্ডার গার্সিয়া। 


বিজ্ঞাপন


ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে থাকলেও তেমন কোন কার্যকরী আক্রমণ শানাতে পারে নি জাভির দল। উল্টো ম্যাচের ৩১ মিনিটে দলকে বিপদে ফেলেন রবার্ট লেভানডস্কি। মাঝমাঠে স্বাগতিকদের গোলদাতা গার্সিয়াকে বাজেভাবে ফাউল করে লাল কার্ড দেখেন তিনি। এতে ম্যাচের বাকি সময় দশ জনের দল নিয়ে খেলতে হয় বার্সার।

১-০ গোলে পিছিয়ে থেকে বিরতির বাঁশি বাজার পর আরেক বিপত্তিতে পড়ে স্প্যানিশ জায়ান্টরা। বেঞ্চে থাকা পিকে মাঠে নেমে রেফারির সঙ্গে আগ্রাসী ভঙ্গিমায় কথা বলা শুরু করেন। ধারণা করা হয় লেভানডস্কির লাল কার্ড ইস্যুতে প্রতিবাদ করেছিলেন তিনি। এর জেরেই রেফারি তাকে মাঠ ছাড়ার নির্দেশ দেন। 

তবে বিরতি থেকে ফিরে ভালো শুরু পায় বার্সেলোনা। ম্যাচের ৪৮তম মিনিটে তরুণ পেদ্রির গোলে সমতায় ফেরে তারা। জর্ডি আলবার ডি-বক্সে ক্রস বাড়ানো বলে দুর্দান্ত শটে বল জালে পাঠান পেদ্রি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বকাপে নিষিদ্ধ ৬ হাজার আর্জেন্টাইন সমর্থক

এরপর দুই দলই আক্রমণের গতি বাড়ালেও কেউই গোলের দেখা পাচ্ছিল না। ম্যাচের ৭৮তম মিনিটে দলে জোড়া বদলি মাঠে নামান জাভি। তোরেস ও উসমান ডেম্বেলেকে তুলে মাঠে আনেন আনসু ফাতি ও রাফিনিয়াকে। এতেই বাজিমাত করে বসে লিগ টেবিলের শীর্ষে থাকা দলটি। ৮৫ তম মিনিটে মাঝমাঠ থেকে ডি ইয়ংয়ের চমৎকার ক্রসে পাওয়া বলে হেড থেকে দারুণ গোল করেন রাফিনিয়া। এই গোলেই ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে জাভির দল।

ওসাসুনার বিপক্ষে এই জয়ে লিগ টেবিলের শীর্ষে থেকেই বিশ্বকাপ বিরতিতে যাচ্ছে বার্সেলোনা। ১৪ ম্যাচে ১২ জয় ও এক ড্রয়ে কাতালানদের পয়েন্ট ৩৭। সমানসংখ্যক ম্যাচে খেলে ২৩ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে আছে ওসাসুনা।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর