শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

গোল পেলেন মেসি, ফিরছেন আগের রূপে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ জুলাই ২০২২, ১১:০১ এএম

শেয়ার করুন:

গোল পেলেন মেসি, ফিরছেন আগের রূপে

গেল মাসে ৩৬ এ পা দিয়েছেন লিওনেল মেসি। এই বয়সে আগের মতো রাজত্ব করতে পারবেন না সেটা খুবই স্বাভাবিক। তবে পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি ভরসা রেখে বলেছিলেন, ‘সর্বকালের সেরা’ রূপে আসন্ন মৌসুমে আবির্ভূত হবেন মেসি।

সভাপতির ভরসা হারাতে চাননি লা পুল্গাও। জাপানের ক্লাব কাওয়াসাকি ফ্রন্তালের বিপক্ষে গোল করে অবদান রেখেছেন দলের জয়ে। কোচ ক্রিস্টোফ গাল্টিয়েরের শিষ্যরা মাঠ ছেড়েছে ২-১ গোলের কষ্টার্জিত জয় নিয়ে।  


বিজ্ঞাপন


আরও পড়ুন>> 'ডব্লিউ'র অভাবে লেভান্ডভস্কির জার্সি বানাতে পারছে না বার্সেলোনা

জাপান আন্তর্জাতিক স্টেডিয়ামে ৩২ মিনিটে পিএসজির গোলের খাতা খোলেন মেসি। বক্সের ভিতর থেকে ডান পায়ের শটে কোয়াসাকি রক্ষণ ও গোলরক্ষককে ফাঁকি দিয়ে জাল খুঁজে নেন আর্জেন্টাইন অধিনায়ক। যদিও কাওয়াসাকি এক ডিফেন্ডার পা লাগিয়ে কিছুটা সহজ করে দিয়েছিলেন মেসির কাজ।   

এটাই ছিল নতুন মৌসুমে ক্ষুদে জাদুকরের প্রথম গোল। তবে কেভিলি রোয়েঁর বিপক্ষেই গোল পেতে পারতেন মেসি। সেই ম্যাচে নিজে পেনাল্টি আদায় করেও সার্জিও রামোসকে শট নেওয়ার সুযোগ করে দেন তিনি। 

আরও পড়ুন>> লেভান্ডভস্কি নিজের দলে থাকায় বেঁচে গেছেন তিনি


বিজ্ঞাপন


এদিকে কেভিলির বিপক্ষে নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপেকে নামাননি গাল্টিয়ের। আজ খেললেও গোলের দেখা পাননি এই দুই তারকা। এমবাপে অবশ্য মেসির গোলে রেখেছিলেন অবদান। 

আরও পড়ুন>> আবারও প্রেমিকা বদল 'সুন্দরী পাগল' নেইমারের

দ্বিতীয়ার্ধে আবারও উল্লাসে মাতে প্যারিসিয়ানরা। গোলের দেখা পান এমবাপের বদলি হিসেবে নামা আর্নাউ কালিমুয়েন্দো। শেষ সময়ে কাজুয়া ইয়ামামুরার গোলে একটি গোল শোধ করে কাওয়াসাকি। ড্রয়ের শঙ্কা জাগলেও শেষ পর্যন্ত ২-১ ব্যবধান নিয়েই ম্যাচ শেষ করে গাল্টিয়েরের শিষ্যরা।

আগামী শনিবার উরাওয়া রেডসের বিপক্ষে খেলবেন মেসিরা। এর একদিন পর সোমবার গাম্বা ওসাকার বিপক্ষে প্রাক মৌসুমের শেষ ম্যাচ খেলে ফ্রান্সে ফিরে আসবে ফরাসি চ্যাম্পিয়নরা। এরপর আগামী ১ আগস্ট নঁতের বিপক্ষে ত্রফি দেস চ্যাম্পিওঁর ম্যাচ দিয়ে ২০২২-২৩ মৌসুম শুরু করবে পিএসজি।

এআইএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর