বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

একেই বুঝি বলে ভালোবাসা: শরীরের সঙ্গে মাশরাফির অসম লড়াই

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২, ০৯:৫৬ পিএম

শেয়ার করুন:

একেই বুঝি বলে ভালোবাসা: শরীরের সঙ্গে মাশরাফির অসম লড়াই

বাংলাদেশ ক্রিকেটের জন্য সবচেয়ে বড় ত্যাগ তিনিই শিকার করেছেন। ১৪ বছরের ক্যারিয়ারে করতে হয়েছে ৭টি সার্জারি। ইনজুরির ভয়াল থাবায় আক্রান্ত না হলে হয়ত দেশকে এনে দিতে পারতেন আরও অসংখ্য আনন্দের উপলক্ষ, তবু দেশের জন্য যা করেছেন তা এক কথায় অনবদ্য। শরীরের সঙ্গে প্রতি মূহুর্তে লড়ে খেলে চলেছেন এখনও।  

আজ ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ম্যাচ শেষে কথা বলেছেন সংবাদকর্মীদের সঙ্গে। এই বয়সে এত ইনজুরির সঙ্গে লড়ে কিভাবে নিজেকে মেইন্টেইন করছেন এমন প্রশ্ন করতে অশ্রুসজল হয়ে ওঠে মাশরাফির চোখ। 


বিজ্ঞাপন


আবেগ চেপে রেখে বললেন, ‘এখন মেইন্টেন করা আমার জন্য খুব কঠিন হচ্ছে আমি রিহ্যাব করতে পারছি না ব্যাকের কারণে। আমার তো সারা জীবনই হাঁটুর কারণে প্রবলেম তো হাঁটুর ওয়েট ট্রেনিং করতে গিয়ে ব্যাকে পেইন হয়েছে। তো দুইটা মিলে একটা কঠিন পরিস্থিতি যাচ্ছে।’

ডিপিএলে এখনও তিন ম্যাচ বাকি মাশরাফিদের। এই আসর শেষে রিহ্যাবে মনোযোগী হবেন জানিয়ে ম্যাশ বলেন, ‘আল্লাহর রহমতে আমি টিকতে পেরেছি এই পর্যন্ত। আর তিনটা ম্যাচ আছে। এরপর লম্বা বিরতি, আমি চিন্তা করব রিহ্যাব করে কিভাবে ঠিক করা যায়।’

ক্রিকেটই তার জীবন। খেলাটাকে ভালবাসেন বলেই লড়াই করে চলেছেন প্রতিনিয়ত। অথচ এই মানুষটাকেই কিনা বিদায় বেলায় বোর্ড থেকে দেয়া হয়নি প্রাপ্য সম্মান। কিন্তু তাতে কি, লাখো ক্রিকেট ভক্তের হৃদয়ে বাংলাদেশ ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র হয়েই বেঁচে থাকবেন মাশরাফি।  

এআইএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর