শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফরিদপুরে একই পরিবারের ৫ জনের ইসলামগ্রহণ

ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০১ পিএম

শেয়ার করুন:

ফরিদপুরে একই পরিবারের ৫ জনের ইসলামগ্রহণ

ফরিদপুরে একই পরিবারের ৫ জন ইসলাম ধর্মের অনুসারী হয়েছেন। তারা ফরিদপুর পৌরসভার ১৭নং ওয়ার্ডের ভাটিলক্ষীপুর এলাকার বাসিন্দা। শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) ওই পরিবারের চতুর্থ সন্তান মো. সেখ আফিফের সুন্নতে খাৎনা অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের ধর্মান্তরের বিষয়টি পুরো এলাকাবাসী জানতে পারেন। ওই সময় এলাকার শতাধিক মানুষ সুন্নতে খাৎনা উৎসবে উপস্থিত ছিলেন।

শনিবার (০৪ ফেব্রুয়ারি) ওই ওয়ার্ডের কাউন্সিলর আফসার মন্ডল এ বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। 


বিজ্ঞাপন


তিনি বলেন, ইসলাম ধর্মের প্রতি ভালোবাসা ও বিশ্বাস করে কালেমা পড়ে এবং কোর্টে এফিডেভিড করে ওই পরিবারের পাঁচ সদস্য হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তারা স্থানীয় এক মাওলানার কাছে গিয়ে কালেমা পাঠ করেন। তাদের কাউকে কোনো প্রকার জোর, ভয়ভীতি কিংবা বলপ্রয়োগ করা হয়নি। তারা সদিচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

আরও পড়ুন: ইসলাম জাত-বর্ণের পার্থক্য করে না

ইসলাম ধর্ম গ্রহণ করা ওই পাঁচ ব্যক্তির নতুন নাম মোসা. রাবেয়া বেগম (৪০), মো. সেখ সাদ (১৭), মো. সেখ ইব্রাহিম (১৬), মো. সেখ আফিফ (১২) ও ফাতিমাতুজ জোহরা (৯)। তাদের পূর্বের নাম ছিল যথাক্রমে, সাধনা রানী মালো, জয় মালো, বিজয় কুমার মালো, অজয় কুমার মালো ও অমৃতা কুমার মালো।

হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণের এফিডেভিডের বিষয়টি নিশ্চিত করে ফরিদপুর জর্জ কোর্টের আইনজীবী মো. আনিসুর রহমান ফারুক বলেন, গত ১৯ জানুয়ারি ফরিদপুর জজকোর্টে নোটারী পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে সনাতন ধর্ম ত্যাগ করে একই পরিবারের ৫ জন ইসলাম ধর্ম গ্রহণ করেন। একইসঙ্গে তারা ইসলাম ধর্মের রীতি-নীতি, বিধি-বিধান যথারীতি মেনে চলার অঙ্গীকার করেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন: মুসলিম ভাইয়ের জন্য দোয়া করার সওয়াব

ইসলাম ধর্ম গ্রহণ করা মোসা. রাবেয়া বেগম ফরিদপুর পৌরসভার ভাটিলক্ষীপুর এলাকার সুনীল মালোর মেয়ে। তিনি বলেন, আমরা যে এলাকায় বসবাস করি সে এলাকার মুসলমানরা খুবই ভালো ও দয়াবান। দীর্ঘদিন যাবৎ তাদের সমাজে মিলেমিশে বুঝতে পারলাম ইসলাম একটি শান্তির ধর্ম। এই ধর্ম সম্পর্কে জেনে শুনে আমরা স্ব-ইচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

তিনি আরও বলেন, আমার পরিবারের সদস্য জয় মালো যার বর্তমান নাম মো. সেখ সাদ। সে স্থানীয় মুসুল্লিদের সঙ্গে ইসলাম ধর্মে কী আছে এটা জানতে বুঝতে ৪০ দিনের চিল্লায় (তাবলিগ) গিয়ে ফিরে এসে এখন সে ৫ ওয়াক্ত নামাজি হয়ে গেছেন। তার কাছে ইসলাম ধর্ম সম্পর্কে জেনে আমরা আরো আগ্রহী হয়ে পড়ি। পরে সকলে নবীর কালেমা পড়ে প্রথম মুসলমান হই এবং নোটারী পাবলিকের মাধ্যমে আমরা সকলে এফিডেভিট করি।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর