শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

তিন দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৪:১৭ পিএম

শেয়ার করুন:

তিন দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির
ফাইল ছবি।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

শুক্রবার (২৪ মার্চ) দলটির সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (২৫ মার্চ) বেলা ১১টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মহানগর নাট্যমঞ্চে বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। অন্যদের মধ্যে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দসহ বিশিষ্ট ব্যক্তিবর্গও এতে বক্তব্য রাখবেন।

>> আরও পড়ুন: আলেম ও এতিমদের সম্মানে বিএনপির ইফতার আজ

এদিকে, দ্বিতীয় দিনের কর্মসূচি হিসেবে রোববার (২৬ মার্চ) সকাল ৭টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপারসনের গুলশানস্থ কার্যালয় থেকে দলের জাতীয় নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতাকর্মীরা জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশ্যে যাত্রা করবেন এবং জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর পুষ্পস্তবক অর্পণ শেষে ঢাকায় ফিরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে দলের জাতীয় নেতৃবৃন্দ ও সর্বস্তরের নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণসহ ফাতেহা পাঠ করবেন। সেই সঙ্গে ওইদিনই মাজার প্রাঙ্গণে জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে দোয়া অনুষ্ঠিত হবে।

>> আরও পড়ুন: জাতীয়তাবাদী প্রচার দলের আংশিক কমিটির অনুমোদন


বিজ্ঞাপন


অন্যদিকে, শেষ দিনের কর্মসূচি হিসেবে সোমবার (২৭ মার্চ) বেলা ১১টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘মুক্তিযোদ্ধা গণসমাবেশ’ অনুষ্ঠিত হবে।

কর্মসূচিগুলোয় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণকে অংশগ্রহণের অনুরোধ জানিয়েছে বিএনপি।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর