সোমবার, ৪ মার্চ, ২০২৪, ঢাকা

কারাগারে গুরুতর ‘অসুস্থ’ রিজভী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ০৬:৫৫ পিএম

শেয়ার করুন:

কারাগারে গুরুতর ‘অসুস্থ’ রিজভী
ফাইল ছবি

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় করা মামলায় কারাগারে থাকাবস্থায় অসুস্থ হয়ে পড়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। গতকাল সোমবার (২৪ জানুয়ারি) দুপুর থেকেই তিনি অসুস্থ বলে জানিয়েছেন রিজভীর স্ত্রী আঞ্জুমান আরা আইভী।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমকে তিনি জানান, আমি গতকাল (সোমবার) কারাগেটে গিয়েছিলাম কিছু বই দিতে। সে সময় কিছুই জানতে পারিনি।


বিজ্ঞাপন


আঞ্জুমান আরা আইভী বলেন, রুহুল কবির রিজভী কারাগারে মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন। সোমবার দুপুরে তিনি প্রচণ্ড পেটে ব্যথা অনুভব করেন। সঙ্গে বমিও হয়েছে। পরে তাকে কারাগারের ভেতরে কারা হাসপাতালে নেওয়া হয়েছে বলে জেনেছি।

>> আরও পড়ুন: রাজনৈতিক প্রতিহিংসার কারণে কোকোকে মৃত্যুবরণ করতে হয়েছে: ফখরুল

রিজভীর স্ত্রী আরও জানান, স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনের সময় রিজভী পেটে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছিলেন। তখন দেশে ও পরে বিদেশে তার পেটে অস্ত্রোপচার হয়। এরপর মাঝে–মধ্যে তার পেটে সমস্যা হতো। সেই থেকে প্রায় ৩০ বছর ধরে রিজভী হাতের স্পর্শে খাবার খান না। খোলা পানিও খান না। চিকিৎসকের পরামর্শে বোতলজাত পানি পান করতে হয় ছাত্রদলের সাবেক সভাপতি রিজভীকে।

আঞ্জুমান আরা আইভী বলেন, পানির বোতল পাঠানো হয়েছে কারাগারে। কিন্তু তাকে খেতে দেওয়া হচ্ছে কি-না তা জানিনা। এ সময় অনতিবিলম্বে রুহুল কবির রিজভীকে নিঃশর্ত মুক্তি দিয়ে উন্নত ও সুচিকিৎসার দাবি জানান তিনি।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: সরকার পরিকল্পিতভাবে শিক্ষাব্যবস্থা ধ্বংস করছে: বিএনপি

এ বিষয়ে জানতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মোহাম্মদ মাহবুবুল ইসলাম ও হাসান মোহাম্মদ তৌহিদুল ইসলামকে একাধিকবার ফোন করা হলেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে ঘিরে ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। ওইদিন সংঘর্ষের পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৪ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। একই সময় রুহুল কবির রিজভীকেও আটক করা হয়। পরে তাকে বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর