শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

কাতারে হচ্ছে ফুটবল বিশ্বকাপ, খেলা হবে বাংলাদেশেও: কাদের

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:৫৬ পিএম

শেয়ার করুন:

কাতারে হচ্ছে ফুটবল বিশ্বকাপ, খেলা হবে বাংলাদেশেও: কাদের
ওবায়দুল কাদের (ফাইল ছবি)

কাতারে বিশ্বকাপ ফুটবল চলছে, বাংলাদেশেও খেলা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

হুঁশিয়ারি উচ্চারণ করে সেতুমন্ত্রী বলেন, খেলা হবে দুর্নীতি, দুঃশাসন ও লুটপাটের বিরুদ্ধে। খেলা হবে বিএনপির বিরুদ্ধে, আগুন সন্ত্রাস, ভোটচুরি ও ভুয়া ভোটার কেন্দ্রে আনার বিরুদ্ধে।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা আড়াইটার দিকে কুমিল্লার লাইমাই উপজেলার বাগমারা হাইস্কুল মাঠে ত্রি-বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তিনি। সেতুমন্ত্রী ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

কিছুদিন ধরেই বিভিন্ন অনুষ্ঠানে ‘খেলা হবে’ স্লোগান দিয়ে আসছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া বিএনপির কিছু নেতাকেও শব্দ দুটি উচ্চারণ করতে শোনা গেছে।

আরও পড়ুন: আজীবন ‘খেলা হবে’ স্লোগান দিয়ে যাব: কাদের

রাজনীতিতে এমন শব্দ ব্যবহার নিয়ে কেউ কেউ সমালোচনা করেন। গত ৫ ডিসেম্বর নোয়াখালীতে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দিয়ে সেতুমন্ত্রী বলেছিলেন, তিনি যতদিন বেঁচে থাকবেন ততদিন এই স্লোগান দিয়ে যাবেন। তিনি বলেছিলেন ‘খেলা হবে’ জনগণের পছন্দের স্লোগান। আমি আজীবন এই স্লোগান দিয়ে যাব।’


বিজ্ঞাপন


বৃহস্পতিবার কুমিল্লায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনেও শব্দ দুটি ব্যবহার করেন সেতুমন্ত্রী। তার সঙ্গে উপস্থিত নেতাকর্মীরাও ‘খেলা হবে’ বলে উচ্চস্বরে জবাব দেন।

kader-1ওবায়দুল কাদের বলেন, কুমিল্লাবাসী কি বলেন খেলা হবে। আপনারা প্রস্তুত আছেন তো। কাতারে হচ্ছে ফুটবল বিশ্বকাপ আর বাংলাদেশেও খেলা হবে। তবে এ খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে, দেশবিরোধী চক্রের বিরুদ্ধে, আগুন ও সন্ত্রাস দিয়ে মানুষ মারার বিরুদ্ধে, বাসে আগুন দিয়ে মানুষ হত্যার বিরুদ্ধে। খেলা হবে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, খেলা হবে দুঃশাসনের বিরুদ্ধে। বিএনপির হত্যার যে খেলায় মেতেছে তার বিরুদ্ধে খেলা হবে।

সম্মেলনে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার আওয়ামী লীগ সরকারকে ভোট দিয়ে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনা বাংলাদেশের জন্য আশীর্বাদ। আজ দেশকে তিনি বিশ্বের কাছে একটি রোলমডেলে পরিণত করেছেন।

আরও পড়ুন: ‘খেলা হবে’ শ্লোগানের যে ব্যাখ্যা দিলেন কাদের

অনুষ্ঠানে শেখ সেলিম বলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল নয়। তারা ক্ষমতালোভী দল। তারা বলে তারেক জিয়া আসবে। আমরা বলি আসুক না। আসলে সে যে অন্যায় করেছে তার কোনো ক্ষমা নাই। তারেক রহমানকে চিটাগাংয়ের এমন এক জায়গায় বন্দি করে রাখা হবে। খালেদা জিয়া নাকি ১০ তারিখে ভাষণ দেবে। বিএনপি নাকি সরকার উৎখাত করে ক্ষমতা দখল করবে।  বিএনপিকে বলতে চাই এটা ১৯৭৫ সাল না এটা ২০২২। ক্ষমতা দখল করা এত সহজ না। জনগণ চায় আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসুক। রাষ্ট্র ও জনগণের সুরক্ষা ও শান্তির জন্য যা করা দরকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা করবে। 

দক্ষিণ জেলার সভাপতির বক্তব্যে অর্থমন্ত্রী মুস্তফা কামাল বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক। আপনারা আমাকে সবসময় পাবেন। আগামী নির্বাচনে আওয়ামী লীগকে নির্বাচিত করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা যেভাবে মোকাবিলা করেছেন তা সারা বিশ্বে এক দৃষ্টান্ত।

kader-2সম্মেলন পরিচালনা করেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলমন্ত্রী মো. মুজিবুল হক।

সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: আলোচনায় ওবায়দুল কাদেরের ‘খেলা হবে’

এছাড়া বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসনের এমপি আবুল হাসেম খান, কুমিল্লা মহিলা আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা, সদর দক্ষিণ উপজেলার সংসদ সদস্য নাসিমুল আলম চৌধুরী নজরুল, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল এবং সদর দক্ষিণ উপজেলার ভাইস চেয়ারম্যান তরিকুর রহমানও অনুষ্ঠানে ছিলেন।

কুমিল্লা দক্ষিণ জেলার কমিটিতে অর্থমন্ত্রী মুস্তফা কামালকে সভাপতি এবং সাবেক রেলমন্ত্রী মুজিবুল হককে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

প্রতিনিধি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর