শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

গাড়িতে আগুন দিয়ে ফের বিএনপিকে দায়ী করার চেষ্টায় সরকার: আমান

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৪:০৩ পিএম

শেয়ার করুন:

গাড়িতে আগুন দিয়ে ফের বিএনপিকে দায়ী করার চেষ্টায় সরকার: আমান

ঢাকায় অনুষ্ঠিত হতে যাওয়া মহাসমাবেশকে বাধাগ্রস্ত করতে অতীতের মতো আবারও গাড়িতে আগুন দিয়ে সরকার বিএনপির ওপর দায় চাপানোর পরিকল্পনা করছে বলে অভিযোগ তুলেছেন দলটির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির কামরাঙ্গীরচর থানার ৫৫, ৫৬ ও ৫৭ নম্বর ওয়ার্ড মহিলা দলের দ্বিবার্ষিক সম্মেলনে এমন অভিযোগ করেন তিনি।


বিজ্ঞাপন


তবে বিএনপি এবার কোনো ফাঁদে পা দেবে না উল্লেখ করে তিনি বলেন, অন্য বিভাগীয় গণসমাবেশগুলোর মতো ঢাকার সমাবেশও শান্তিপূর্ণ হবে। ঢাকার সমাবেশ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে। অন্যথায় একদফার আন্দোলন শুরু হবে।

সেই আন্দোলন সফল করতে রক্ত দেওয়ার জন্য বিএনপি প্রস্তুত আছে জানিয়ে তিনি বলেন, রাজপথে বুকের তাজা রক্ত দেব, তবু শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না।

>> আরও পড়ুন: এবার হামলা হলে প্রতিরোধের ঘোষণা নাসিমের


বিজ্ঞাপন


ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, তারা ২০১৪ সালে ১৫৪ আসন আগেই নিশ্চিত করে নির্বাচন করেছে। এরপর ২০১৮ সালে পুলিশকে দিয়ে আগের রাতে ভোট করেছে। এবার ইভিএমের মাধ্যমে ফের প্রহসনের নির্বাচন করে ক্ষমতায় থাকার অপচেষ্টা করছে। কিন্তু এবার আর কোনো প্রহসনের নির্বাচন হবে না। জনগণ এ ধরনের কোনো নির্বাচন হতে দেবে না।

বিএনপির চলমান আন্দোলনে নেতাকর্মী নিহত হওয়ার প্রসঙ্গ টেনে আমান বলেন, সরকার মনে করছে- এভাবে গুলি চালিয়ে, অত্যাচার-নির্যাতন করে আন্দোলন বন্ধ করা যাবে। সে জন্য তারা নির্যাতনের পথ বেছে নিয়েছে। কিন্তু অত্যাচার-নির্যাতন করে আন্দোলন দমানো যাবে না। কারণ, জনগণ জেগে উঠেছে।

বিএনপির এই নেতা বলেন, ফয়সালা রাজপথেই হবে। অতীতেও রাজনৈতিক ইস্যুর ফয়সালা রাজপথেই হয়েছে। এবারও ফয়সালা রাজপথেই হবে। বিএনপির চলমান আন্দোলনেই সরকারের পতন ঘটবে।

ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের আহ্বায়ক রুমা আক্তারের সভাপতিত্বে এবং সদস্যসচিব শাহিনুর নার্গিসের সঞ্চালনায় সম্মেলনে অন্যদের মধ্যে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানসহ মহানগর দক্ষিণ ও কামরাঙ্গীরচর থানা শাখার নেতারা বক্তব্য রাখেন।

এ দিন সম্মেলনে সেতারা বেগমকে আহ্বায়ক ও রহিমা আক্তার রিনাকে সদস্যসচিব করে ২১ সদস্যবিশিষ্ট কামরাঙ্গীরচর থানা কমিটি গঠন করা হয়। এছাড়া ফরিদা পারভিন হিরাকে আহ্বায়ক ও সানজিদা খাতুনকে সদস্যসচিব করে ৫৫ নম্বর ওয়ার্ড, রাশিদা বেগমকে আহ্বায়ক ও শিল্পী বেগমকে সদস্যসচিব করে ৫৬ নম্বর ওয়ার্ড, আসমা বেগমকে আহ্বায়ক ও রুবিনা বেগমকে সদস্যসচিব করে ৫৭ নম্বর ওয়াড মহিলা দলের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এই তিনটি ওয়ার্ড কমিটিই ১১ সদস্যবিশিষ্ট।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর